Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে চরমপন্থি আত্মসমর্পণকারীদের মাঝে ৫৫ লাখ টাকার অনুদান প্রদান

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৭:০১ পিএম

রাজশাহীতে চরমপন্থি আত্মসমর্পণকারীদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া ৫৫ লাখ টাকার আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১১টায় রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে ৫৭ জনের মধ্যে প্রশাসনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এ অনুদান বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।


আত্মসমর্পণকারীদের লক্ষ্যে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী আপনাদের স্বীকৃতি দিয়েছেন। তিনি আপনাদের দায়িত্ব নিয়েছেন বলেই পবিত্র রমজান মাসে আপনাদেরকে আর্থিকভাবে সহায়তা করছেন। তাছাড়াও প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না। কারও খাদ্যের অভাব থাকলে আমাদেরকে জানান প্রয়োজনে আমরা প্রতিটি বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেবো।

চরমপন্থি আত্মসমর্পণকারীদের মধ্যে বাগমারা উপজেলার আব্দুর রাজ্জাক বাবু বলেন, ‘২০১৯ সালের ৯ এপ্রিল প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে রাজশাহীতে আত্মসমর্পণের মধ্যদিয়ে চরমপন্থি পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনর্বাসনের জন্য ৫৫ লাখ টাকা অনুদান দিয়েছিলেন। এই টাকা দিয়ে জমি কিনে প্রাথমিকভাবে আমরা প্রকল্প শুরু করবো। প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এসময় উপস্থিত ছিলেন জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) রাজশাহীর যুগ্ম পরিচালক সানোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ