Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শরণখোলার লোকালয় থেকে উদ্ধার হরিণ বনে অবমুক্ত

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৪:০২ পিএম

বাগেরহাটের শরণখোলার রাজাপুর গ্রাম থেকে বুধবার (৬ এপ্রিল) দুপুরে একটি চিত্রল হরিণ উদ্ধার করা হয়েছে। ভিটিআরটি ও সিপিজি সদস্যদের নিয়ে গ্রামবাসীর সহায়তায় হরিণটি ধরে আবার বনে ফিরিয়ে দেন বনরক্ষীরা। সুন্দরবন থেকে ভোলা নদী সাঁতরে দুটি হিরণ লোকালয়ে এসেছি। গ্রামবাসীর তাড়া খেয়ে একটি আগেই বনে ফিরে যায় বলে বনবিভাগ জানিয়েছে।

পূর্ব সুন্দরবনের ধানসাগর স্টেশন কর্মকর্তা (এসও) মো. আব্দুছ সবুর জানান, দুপুর ১২টার দিকে দুটি হরিণ ধানসাগর নৌ-পুলিশ ফাঁড়ির সামনের ভোলা নদী সাঁতরে এপার চলে আসে। এসময় স্থানীয়রা দেখে ধাওয়া করে তাদের। এতে বড় হরিণটি আবার নদীতে লাফিয়ে পড়ে বনে চলে যায়। কিন্তু ছোট (বাচ্চা) হরিণটি গ্রামের দিকে দৌড়ে চলে আসে।

এসও আব্দুছ সবুর জানান, তাড়া খেয়ে প্রায় তিন কিলোমিটার দৌড়ে হরিণটি রাজাপুর বাজারের কাছে চলে যায়। পরে বনরক্ষীরা কমিউনিটি প্যাট্রলিং গ্রæপ (সিপিজি) এবং ভিলেজ টাইগার রেসপন্স টিমের (ভিটিআরটি) সদস্যদের নিয়ে ঘটনাস্থলে যান। সেখান থেকে হরিণটি ধরে ধানসাগর স্টেশন অফিসের কাছের বনে ছাড়া হয়। স্ত্রী হরিণটির বয়স আনুমানিক দ্ইু বছর হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ