Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেজিতে তরমুজ বিক্রি বন্ধ করতে ভ্রাম্যমান আদালতের অভিযান শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৯:২৬ এএম

কেজি দরে তরমুজ বিক্রি নিষিদ্ধ করলো ময়মনসিংহ সিটি কর্পোরেশন। কেজিতে তরমুজ বিক্রি বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। গতকাল সোমবার (৪ এপ্রিল) সন্ধ্যার আগে মহানগরীর নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে কেজিতে তরমুজ বিক্রি নিষেধ করে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।
গতকাল সোমবার একটি দৈনিকে ‘ময়মনসিংহে ৮ কেজির তরমুজ ৫০০ টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর কেজিতে তরমুজ বিক্রির বিষয়টি সমালোচনায় আসে। পরে মসিকের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে তরমুজ ব্যবসায়ীদের কেজিতে তরমুজ বিক্রি না করতে নিষেধ করেন।
এ বিষয়ে মসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের প্রথম দিন তরমুজ কেজিতে বিক্রি না করতে নিষেধ করা হয়েছে। এই নির্দেশনা যদি কোনো ব্যবসায়ী না মানে তাহলে অভিযান চালিয়ে তাদের অর্থদণ্ড দেওয়া হবে। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চালানো হবে।



 

Show all comments
  • Titu Meer ৫ এপ্রিল, ২০২২, ১০:২৫ এএম says : 0
    কেজিতে বিক্রি হলেও গ্রাহক প্রতারিত হওয়ার সম্ভাবনা কম, যদি মূল্য নিয়ন্ত্রণে রাখা হয় । নতুবা পিছ হিসাবে গ্রাহক প্রতারিত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি ।
    Total Reply(0) Reply
  • RUHUL AMIN ৫ এপ্রিল, ২০২২, ১০:৪২ এএম says : 0
    Administration need to action all Bangladesh, Not only this cases all things are daily unchanged
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ