Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে শ্রমিক নেতা সুমন মোল্লাকে হত্যাচেষ্টা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১০:৫৫ পিএম

বরিশাল মহানগরীর রূপাতলী মিনিবাস বাস টার্মিনাল দখলে ব্যর্থ হয়ে শ্রমিক নেতা আরিফুল ইসলাম-সুমন মোল্লার ওপর সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর জখম হয়েছে। এ হামলাকে তার সমর্থকগন হত্যাচেষ্টা বলে অবিহিত করে এর তীব্র নিন্দা জানিয়েছে। গত বেশ কয়েকদিন ধরেই বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ ও প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি’র সমর্থিত দুই গ্রুপের পাল্টা-পাল্টি মহড়ায় উত্তপ্ত রয়েছে নগরীর ব্যস্ততম রূপাতলী এলাকা।


অবশেষে দখলে ব্যর্থ হয়ে সাধারণ শ্রমিকদের কাছের মানুষ হিসেবে খ্যাত প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি’র অনুসারী শ্রমিক নেতা সুমন মোল্লার ওপর এ হামলার ঘটনা ঘটল।

সোমবার ইফতারের ৫ মিনিট আগে পরিকল্পিতভাবে শাসক দলেরই একটি সন্ত্রাসী গ্রুপ নানা ধরনের অস্ত্র নিয়ে সুমন মোল্লার রূপাতলীর বাসভবনের সামনে তার ওপর বর্বরোচিত হামলা চালায়। এ সময় সুমন মোল্লার হাত, পা ও মাথাসহ শরীরের একাধিক জায়গায় কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। এমনকি মৃত্যু নিশ্চিত ভেবে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে পরিবারের লোকজন দ্রুত সুমন মোল্লাকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। অবস্থা আশংকাজনক দেখে কিছুক্ষণ আগে উন্নত চিকিৎসার জন্য সুমনকে ঢাকা নিয়ে যান আহতর পরিবার।

পরিবারের দাবী, মেয়রের অনুসারী ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মনির মোল্লা, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান জাকির, ২৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাসুম, সম্পাদক রনি, মইন সিকদার ও সোহেল মোল্লা সহ ৫০/৬০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ সুমন মোল্লার ওপর হামলা চালায়। এ সময় সুমনের সাথে থাকা আল আমিন নামে আরেক শ্রমিকও আহত হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মনির মোল্লা সাংবাদিকদের বলেন, ঘটনার সময় তিনি বাসায় ছিলেন। অপরদিকে অভিযোগ সত্য নয় বলে ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান জাকির দাবী করেছেন, ঘটনা শুনে তিনি ঘটনাস্থলে গিয়েছেন। এর বেশী কিছু বলতে রাজি হননি কাউন্সিলর জাকির। এ ঘটনায় মামলার প্রস্তুতির কথা জানিয়েছে সুমন মোল্লার পরিবার।

এ ঘটনায় অবিলম্বে সন্ত্রাসীদের বিচারের দাবী করছেন সাধারণ শ্রমিকরা। তাদের দাবী শ্রমিকবান্ধব সুমন মোল্লার ওপরে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওয়তায় না আনা হলে সড়ক পরিবহন বন্ধ করে দক্ষিণাঞ্চল অচল করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ