Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হতাশাগ্রস্ত হয়ে কুয়েট ছাত্রের আত্মহত্যা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অন্তু রায় নামের এক ছাত্র গতকাল সোমবার দুপুরে আত্মহত্যা করেছে। সে কুয়েটের টেক্সটাইল ইঞ্জিনিয়িারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। মানসিক অবসাদ ও হতাশা থেকে সে আত্মহত্যা করেছে বলে জানা যায়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান জানান, উপজেলার পশ্চিম গুটুদিয়া গ্রামের দরিদ্র কৃষক দেবব্রত রায়ের দুই সন্তানের মধ্যে বড় অন্তু রায়। গতকাল সকালে তার বাবা ও মা মাঠে কাজ করতে যান। বেলা সাড়ে ১১টার দিকে তার দশম শ্রেণি পড়ুয়া ছোট বোন বাড়িতে ফিরে ঘরের বাঁশের আড়ার সাথে গলায় দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় ভাইকে দেখতে পায়। পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে। তিনি আরো জানান, গত রোববার সন্ধ্যায় অন্তু রায় বিশ্ববিদ্যালয়ের হল থেকে বাড়িতে ফিরেছিল। পরিবারের কেউ আত্মহত্যার কারণ জানাতে পারেনি।
এদিকে স্থানীয়রা জানান, অন্তু রায় বেশ কিছুদিন ধরে হতাশায় ভুগছিল। দরিদ্র পরিবারের সন্তান অন্তু রায়ের পড়াশোনার খরচ তার নিকট আত্মীয়রা বহন করতো। ইদানিং সে খুব চুপচাপ থাকতো। প্রায়ই বলতো পড়াশোনা ভাল লাগে না।
ইদানিং কুয়েট শিক্ষার্থীদের মাঝে আত্মহত্যার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। গত বছর ১৭ নভেম্বর কুয়েট শিক্ষার্থী সুব্রত কুমার ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে। পরদিন ১৮ নভেম্বর সাভারে বেড়াতে গিয়ে কুয়েট ছাত্র সবুজ মন্ডল আত্মহত্যা করে। ৩ ডিসেম্বর কুয়েট শিক্ষার্থী তাহমিদুল ইশরাক আত্মহত্যার চেষ্টা চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ