Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাগমারায় মাকে আত্মহত্যার প্ররোচনা মামলায় ছেলেসহ আটক ৩

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

রাজশাহীর বাগমারা উপজেলার যোগীপাড়া গ্রামে গত ৩১মার্চ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন শাহিদা বেওয়া (৭০) নামের এক বৃদ্ধা। ঘরে মায়ের লাশ রেখে স্বাভাবিক আচরণ ও চলাফেরা করছিলেন বড় ছেলে হামিদুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুন।

এমন হৃদয় বিদায়ক ঘটনায় নিহত শাহিদা বেওয়ার ভাইয়ের ছেলে ইকবাল বাদী হয়ে হামিদুল ও তার স্ত্রী আকলিমা খাতুনের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনার একটি মামলা করে। মায়ের মৃত্যুর সেই ঘটনার পর থেকে অভিযুক্ত বড় ছেলে ও তার স্ত্রী পলাতক ছিল।
গত রোববার যোগীপাড়া ইউনিয়নের বীরকুৎসা রাজবাড়ির সামনের হামিদুল ইসলাম ও তাঁর স্ত্রী ঘুরাফেরা করছিল। এমন সময় র‌্যাব ৫ -এর একটি টহল দল তাদেরকে আটক করে। পরে তাদেরকে বাগমারা থানার পুলিশে হস্তান্তর করে। গতকাল সোমবার সকালে আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, শাহিদা বেওয়া (৭০) স্বামী মারা যাওয়ার পর থেকে ছেলেদের সঙ্গে থাকতেন। স্বামীর জমি বড় ছেলে হামিদুল ইসলাম ভোগদখল করে আসছেন। কিছুদিন ধরে হামিদুল ও তার স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হয় শাহিদার। তারা মাকে খাবার দেওয়াও বন্ধ করে দেন । শাহিদা অন্য স্বজনদের সহযোগিতায় কোনো রকমে দিনযাপন করছিলেন।
৩০ মার্চ রাতে হামিদুল ও তার স্ত্রীর সঙ্গে শাহিদার ঝগড়া হয়। পরে পাশাপাশি ঘরে ঘুমিয়ে পড়েন শাহিদা। সকালে হামিদুল ও তার স্ত্রী ঘুম থেকে উঠে বাড়িতে স্বাভাবিক কাজ করছিলেন। দুপুর মাকে বাড়িতে দেখতে না পেয়ে ছোট ছেলে বিরল হোসেনের সন্দেহ হয়। মায়ের বিষয়ে হামিদুলকে জিজ্ঞাসা করলে তিনি অসংলগ্ন কথা বলেন। পরে মায়ের ঘরের ভেতরে ঢুকে লাশ দেখতে পান ছোট ছেলে বিরল। খবর পেয়ে পুলিশ এসে লাশটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। মাকে রড দিয়ে পিটিয়ে, শারীরিক নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে । পরে লাশ ঝুলিয়ে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করা হয়েছিল বলে দাবি ছোট ছেলের।
এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, নিহতের ভাতিজার দায়েরকৃত মামলায় ছেলে ও তার স্ত্রীকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ