Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সালথায় সংঘর্ষ ভাঙচুর-লুটপাট আহত ২০

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

ফরিদপুরের সালথা উপজেলায় একটি ব্যাটারি চালিত অটো আটক করাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। উপজেলার গট্টি ইউনিয়নের কয়েকটি এলাকায় গত রোববার দিনগত রাত ১০টা থেকে ২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে।
জানা যায়, উপজেলার গট্টি ইউনিয়নের মাদরাসা মোড় নামক এলাকা থেকে শুরু হওয়া এই সংঘর্ষ পরে কানাইড়, চালতাতলা ব্রিজ ও ঝুনাখালী এলাকায় ছড়িয়ে পড়ে। এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।
স্থানীয়রা জানায়, উপজেলার গট্টি ইউনিয়নের ইউপি সদস্য নুরু মাতুব্বর নামের এক ব্যক্তির লোকজন ওই এলাকার ইয়াকুব মাতুব্বর নামের অপর এক ব্যক্তির সমর্থকের একটি ব্যাটারি চালিত অটো আটক করে। পরে এ ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনার সৃষ্টি হলে উভয় পক্ষ দেশিয় অস্ত্র নিয়ে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত ১০টা থেকে শুরু হওয়া এ সংঘর্ষ রাত ২টা পর্যন্ত একটানা চলে। এসময় বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
সালথা থানার ওসি মো. আসিকুজ্জামান বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে। আপাতত পরিবেশ শান্ত রয়েছে। তবে সংঘর্ষ এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। একটি নির্ভরযোগ্য সূত্র দাবি করছেন, অটো আটক একটা ছুতা আসলে এর নেপথ্য সবকিছু সাজানো নাটকের পথনাটক মাত্র।
কারণ হিসেবে এলাকাবাসী নাম প্রকাশে অনইচ্ছুক একাধি মাতুব্বররা বলছেন, সম্প্রতি থানার ওসি বদলি এবং আরো ২/৩ দারোগার বদলি সম্ভবনার কারনে, তাদের প্রিয় মানুষগুলো নিজেরাই কাইজা দাঙ্গা বাধিয়ে কোন বিশেষ গোষ্ঠীর ফায়দা হাসিলের জানান দিচ্ছে মাত্র। তারা আরো বলছেন এই ঘটনার বহুদূর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ