Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বকেয়া বেতনের দাবিতে বোয়ালখালীতে পোশাক শ্রমিকদের আন্দোলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ৫:১৬ পিএম

চট্টগ্রামের বোয়ালখালীতে ২ মাসের বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করার সময় একটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। সোমবার (৪ এপ্রিল) বোয়ালখালী উপজেলার পূর্ব কালুরঘাটে রিজেন্ট টেক্সটাইলের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শ্রমিকদের দুই মাসের বেতন বাকি। মালিকের পক্ষ থেকে শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন আজকে দেওয়ার কথা ছিল। কিন্তু আজকেও কারখানা কর্তৃপক্ষ বেতন দেয়নি। এই অবস্থায় শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ শুরু করেন। পুলিশ এসে তাদের লাঠিপেটা করে সরিয়ে দিতে চাইলে শ্রমিকরা পাল্টা ইট পাটকেল নিক্ষেপ করেন। এতে পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। পরে শ্রমিকরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এতে করে পূর্ব কালুরঘাট সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

চট্টগ্রামের বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, বকেয়া বেতনের দাবিতে রিজেন্ট কারখানার শ্রমিকরা আন্দোলন করে। এ সময় শ্রমিকদের ইট পাটকেল নিক্ষেপে আমাদের চারজন পুলিশ সামান্য আহত হয়েছেন। সমস্যা সমাধানে মালিকপক্ষের ডিজিএম আগামী ১২ এপ্রিল বেতন ভাতা পরিশোধ করার কথা বলেছেন। কিন্তু শ্রমিকরা তা মানছেন না। শ্রমিকদের বুঝানোর চেষ্টা চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ