Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ১৪ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

জাতীয় সম্পদ ইলিশের পোনা (জাটকা) রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় যৌথ অভিযানে প্রায় ১৪ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে জব্দ জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
গতকাল রোববার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা সদর উপজেলার লগ্মিচর, মিনি কক্সবাজার, চাঁদপুর মোহনা এলাকায় নৌবাহিনী ও নৌ থানা পুলিশের যৌথ এ অভিযান চালানো হয়। পরে বড় স্টেশন মোলহেডের নদীর পাড়ে জালগুলো এনে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
অভিযানে নৌ বাহিনীর চিফ পেটি অফিসার নিজাম উদ্দিনের নেতৃত্বে নির্বাহী অফিসার লে. রাফায়েল মনোয়ার, কমান্ডিং অফিসার মো. দেলওয়ার হোসেনসহ সদস্যরা উপস্থিত ছিলেন। মৎস্য অফিসার হিসেবে শাহরাস্তির মৎস্য সম্প্রসারণ অফিসার মো. ফারুক আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়া চাঁদপুর নৌ থানা পুলিশের এসআই বাবুল বালার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।
নৌ-বাহিনীর সূত্রে জানা যায়, চিফ পেটি অফিসার নিজাম উদ্দিনের নেতৃত্বে সদর উপজেলার লগ্মিচর, মিনি কক্সবাজার, চাঁদপুর মোহনা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। নদীতে অসাধু জেলেদেও ফেলে রাখা প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল তুলে আগুনে বিনষ্ট করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ