Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউপি সদস্যর ঘর থেকে ২০ বস্তা জেলেদের চাল উদ্ধার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

জাটকা নিধন বন্ধে বেকার জেলেদের জন্য সরকারি খাদ্য সহায়তার চাল আত্মসাতের লক্ষ্যে ইউপি সদস্য রাশেদ বেপারীর বসত ঘরে মওজুদ করে রাখা ২০ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে মুলাদী থানা পুলিশ। মুলাদী উপজেলা নির্বাহী অফিসার নুর মোহাম্মদ হোসাইনী সাংবাদিকদের কাছে এ তথ্যের সত্যতা স্বীকার করে বলেছেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা মৎস্য কর্মকর্তা ও মুলাদী থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা সুব্রত গোস্বামী সাংবাদিকদের জানিয়েছেন, উপজেলার চর কালেখাঁ ইউনিয়ন পরিষদে গত দুই দিন ধরে জেলেদের মাঝে সরকারি প্রণোদনার চাল বিতরণ করা হয়। তালিকাভুক্ত অনেক জেলে চাল না পেলেও ইউনিয়ন পরিষদের গুদামের চাল শেষ হয়ে যায়। এমনকি কয়েকজন জেলে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রাশেদ বেপারীর বাড়িতে সরকারি চাল নিতে দেখেন।
পরবর্তীতে জেলেদের তথ্যের ভিত্তিতে থানা পুলিশ ইউপি সদস্য রাশেদ বেপারীর বসত ঘরের পেছনের বারান্দা থেকে সেলাই করা ১৩ বস্তা এবং সেলাইবিহীন সাত বস্তা চাল উদ্ধার করা হয়। ইউপি সদস্য রাশেদ বেপারী কায়েতমারা গ্রামের মৃত আব্দুর রশিদ বেপারীর ছেলে। চালগুলা তালিকাভুক্ত জেলেদের মাঝে বিতরণ না করে আত্মসাতের জন্য ইউপি সদস্য তার ঘরে লুকিয়ে রেখেছিল বলে অভিযোগ উঠেছে। পরে ঐসব চাল জব্দ করে ট্যাগ অফিসারকে বুঝিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ