Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রমজানে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়ান - বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৭:২৫ পিএম | আপডেট : ৭:৩৯ পিএম, ৩ এপ্রিল, ২০২২

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ আজ রোববার এক বিবৃতিতে বলেছেন, পবিত্র রমজান মাসে আল্লাহ পাক রাব্বুল আলামীন মানব জাতির মুক্তির সনদ মহাগ্রন্থ আল কোরআন অবতীর্ণ করেন। কোরআন নাযিলের কারণে অন্য মাসের তুলনায় রমজান মাসের মর্যাদা বেড়েগেছে। কোরআন নাযিলের মাসে বেশি বেশি কোরআন তেলাওয়াতসহ ইবাদত বন্দেগি ও তাওবা ইসতেগফার করুন।

নেতৃদ্বয় বলেন, সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অশ্লীলতা, বেহায়পনাসহ সকল ধরণের গুণাহ ছেড়ে দিতে হবে। বিত্তশালীদের ইফতার সামগ্রী নিয়ে গরীব ও অসহায়দের পাশে দাঁড়াতে হবে। ধনীদের সম্পদে গরীব অসহায় ও অনাথদের অধিকার রয়েছে। এ মাসে বেশি বেশি দান সদকা করুন। আল্লাহ পাক এ মাসে অন্য মাসের তুলনায় সওয়াব অনেক বেশি দেয়ার ঘোষণা দিয়েছেন।

নেতৃদ্বয় ব্যবসায়ীদের উদ্দ্যেশ্যে বলেন, আল্লাহকে ভয় করুন। একজন মুমিন সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে মানুষকে কষ্ট দিতে পারে না। তারা বলেন, আল্লাহর সন্তুষ্টির জন্য রমজান উপলক্ষ্যে জিনিসপত্রের দাম কমিয়ে দিন। আল্লাহ দুনিয়া এবং আখেরাতে সফলতা দান করবেন। দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ রাখুন। শ্রমিক কর্মচারীদের বেতন বোনাস সময় মতো পরিশোধ করুন। নেতৃদ্বয় বলেন, কোরআনের সমাজ প্রতিষ্ঠায় আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ