Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে ভেঙেপড়া বেইলিব্রিজ মেরামতে আরো ১ সপ্তাহ সময় লাগবে

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৪:৫৯ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ঘৌলতলী এলাকায় গত ১৯ মার্চ ট্রাক নিয়ে ভেঙে পড়া বেইলি ব্রিজটি যানবাহন চলাচল উপযোগি হতে মেরামত করতে আরো অন্তত ১ সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

স্থানীয়রা জানান, গত ১৯ মার্চ ব্রিজটি ধসে পড়ে। সংস্কারের কাজ শেষ না হওয়ায় ১৬ দিন ধরে মাওয়া-লৌহজং,টঙ্গীবাড়ী মুন্সীগঞ্জ উপজেলার বাসিন্দাদের অনেক পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে এবং পরিবহন দিয়ে মালামাল আনানেয়া করতে হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, বেইলি ব্রিজটির মেরামতি কাজ অনেকটা শেষের দিকে। দুর্ঘটনা কবলিত মালবাহী ট্রাক ও বেইলি ব্রিজটির ভেঙ্গে পরা অংশ নিচে রেখেই মেরামতের কাজ চলছে।
ব্রিজের কাজে নিয়োযিত সুপার ভাইজার মো. সিরাজুল হক জানান, দুই এক দিনের মধ্যে ব্রিজ দিয়ে সব রকম গাড়ি চলাচল করতে পারবে।তবে আমাদের কর্তৃপক্ষ কি করে আমরা জানি না। গত মার্চ মাসের ২১ তারিখে আমরা কাজ শুরু করি। এখানে ২৫ জন শ্রমিক কাজ করছে। এর মধ্যে ৩ দিন ব্রিজের মালামাল আনতে কিশোরগঞ্জ গিয়ে ছিলাম।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ফাহিম রহমান খান দৈনিক ইনকিলাবকে জানান, আমরা কিশোরগঞ্জ থেকে বেইলি ব্রিজের অংশ এনে ব্রিজটির কাজ করা হচ্ছে। ব্রিজে যানবাহন চলাচলে জন্য আরো ১ সপ্তাহ সময় লাগবে। গাড়ি চলাচলের আগে ভালো ভাবে পরিক্ষা নিরিক্ষা করা হবে। যাতে সাধারণ মানুষের কোন প্রকার ক্ষতি না হয়। তিনি আরো বলেন, প্রথমে ব্রিজটিতে আমার নিজে গাড়ি চালিয়ে পরিক্ষা করতে চাই।
উলেখ্য: গত ১৯ মার্চ রাত সোয়া ১২ টার দিকে গাছের গুড়িবাহী আনুমানিক ৩০ টনের একটি ট্রাক ঘৌলতলী বেইলি ব্রিজটি অতিক্রম করার সময় বিকট শব্দে ব্রিজটি ভেঙে পড়ে এ দূর্ঘটনা ঘটে। এতে আহত হয় দূর্ঘটনা কবলিত ট্রাকের চালক ও হেল্পার। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে পালিয়ে যায়। এ দিকে ব্রিজটি ভেঙে পরায় বর্তমানে মাওয়া-লৌহজং-টঙ্গীবাড়ি (মুন্সীগঞ্জ) আন্তঃ সড়কের যানচলা বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় এতে চরম ভোগান্তিতে পরেছে এই পথে চলাচলকারী লাখ মানুষ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ