Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে কেমিক্যাল কারখানায় আগুন: দগ্ধ আরও দুজনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১১:১৪ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের লিলি কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- মো. সজীব (৩০) ও মো. বাইজিদ (২৯)। শনিবার (২ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৫০ মিনিট থেকে ৭টার মধ্যে ১০ মিনিটের ব্যবধানে তাদের মৃত্যু হয়।

রাতে ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন তাদের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে মো. সজীব মারা যান। তার শরীরের ৫০ শতাংশ দগ্ধ ছিল। এর ১০ মিনিট পর ৭টার দিকে মারা যান মো. বাইজিদ। তার শরীরের ৭৫ শতাংশ দগ্ধ ছিল।

ডা. আইউব হোসেন বলেন, লিলি কেমিক্যাল কারখানায় আগুনের ঘটনায় দগ্ধ ৯ জনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। তার মধ্যে চারজন মারা গেছেন। বর্তমানে পাঁচজন চিকিৎসাধীন। তাদের প্রত্যেকের আবস্থা আশঙ্কাজনক।

এর আগে শনিবার ভোর সাড়ে চারটার দিকে মো. মুজাহিদ শাহ (২৩) নামে একজন মারা যান। তার শরীরে ৮৫ শতাংশ দগ্ধ ছিল। তারও আগে মো. আকালু (৩৫) নামে আরও একজন মারা যান।

গত ২৯ মার্চ রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জের লিলি কেমিক্যাল কারখানায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় ৯ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ