Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু শ্রমিককে হত্যা

আটক ১

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:০৬ এএম

গাজীপুরের শ্রীপুরে আনোয়ারা মান্নান টেক্সটাইল মিল থেকে এক শিশু শ্রমিক কর্তৃক আরেক শিশু শ্রমিককে পায়ুপথে বাতাস দিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

গতকাল শনিবার সকালের দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। এর আগে ভোরের দিকে উপজেলার মাধখলা এলাকায় অবস্থিত ওই কারখানার ভেতরে এ ঘটনাটি ঘটে। নিহত শিশু শ্রমিক অপুর বয়স ১৩। সে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার পূর্ব শিয়ালদী গ্রামের পলাশ দেওয়ানের ছেলে। অভিযুক্ত শিশু শ্রমিক রাজুর বাড়ি দিনাজপুর জেলায়।
নিহতের মা জানান, গত শুক্রবার রাতে খাবার খেয়ে বাসা থেকে বের হয় আমার ছেলে। গতকাল সকালে তার ছুটি হওয়ার কথা। কিন্তু কারখানার অপর শ্রমিক এসে জানায় আমার ছেলের অবস্থা খুবই খারাপ। খবর পেয়ে আমার স্বামী দ্রুত কারখানায় ছুটে যান। পরে আমার ছেলেকে কারখানায় না পেয়ে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যায়। সেখানে আমার ছেলের লাশ পাওয়া যায়। কারখানার নিরাপত্তাকর্মী মো. মহসিন আলী জানান, শিশুটির পায়ুপথে বাতাস দেওয়ার পর পেট ফুলতে শুরু করে। এরপর অতিরিক্ত ব্যথা শুরু হলে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় অভিযুক্ত রাজুকে পুলিশ হেফাজতে নিয়েছে।
কারখানার সিনিয়র অ্যাডমিন ম্যানেজার মো. জাকারিয়া জানান, শিশুটি অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ