Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে এটিএম বুথে মিলবে বিশুদ্ধ পানি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:০৬ এএম

রাজশাহী নগরীতে এবার এমন এক ধরণের এটিএম বুথ স্থাপন করা হচ্ছে যেখানে টাকা নয়, মিলবে বিশুদ্ধ পানি। নির্ধারিত বুথে এটিএম কার্ডের মাধ্যমে এক লিটার বিশুদ্ধ পানির মূল্য পড়বে মাত্র ৮০ পয়সা। সেই সাথে হাত ধোয়ার ব্যবস্থাও থাকবে সেখানে। বুথের সঙ্গে লাগোয়া একটি কক্ষে সকলের সামনেই পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে। অর্থের সাশ্রয়ের পাশাপাশি এই এটিএম বুথের মাধ্যমে সরবরাহকৃত পানির মান বাণিজ্যিক ভাবে উৎপাদিত অন্য যেকোন পানির চাইতে বিশুদ্ধ হবে বলে দাবি করছেন প্রকল্প বাস্তবায়ন প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা।
তাদের দেয়া তথ্য মতে, রাজশাহী ওয়াসা নয়তো ভূগর্ভস্থ পানির স্তর থেকে সরাসরি সংগ্রহকৃত পানি অত্যাধুনিক প্রযুক্তিতে তিনটি স্তরে ফিল্টারিংয়ের মাধ্যমে বিশুদ্ধ করে তার পর তা এটিএম বুথের ভোক্তাদের কাছে সরবরাহ করা হবে।
এদিকে এই পানি সংগ্রহ করতে আগে থেকেই নিতে হবে কার্ড। এটিএম কার্ডের মতোই সেই কার্ডের রেজিস্ট্রেশনে খরচ পড়বে ৫০ টাকা। এরপর শুধু রিচার্জ করে নেয়া যাবে। রিচার্জ করতে অন্য কোথাও যেতে হবে না। নির্ধারিত এটিএম বুথের কর্মীর কাছ থেকেই অনলাইনে কার্ড রিচার্জ করে নেয়া যাবে। পানি নিতে এটিএম কার্ডের পাশাপাশি ভোক্তাকে আনতে হবে পানি সংগ্রহের জন্য পাত্র। প্রাথমিক ভাবে নগরীর লক্ষীপুর মোড়, কামারুজ্জামান চিড়িয়াখানার মোড়, শাহ মখুদম দরগাহ গেট ও বহরমপুর মোড় এই চারটি স্থানে স্থাপন করা হয়েছে বিশুদ্ধ পানির এই এটিএম বুথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ