Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গজারিয়ায় কেন্দ্রীয় সুধীজন পাঠাগার উদ্বোধন

গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:১৫ এএম

মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার কলিম উল্লাহ মহাবিদ্যালয়ে প্রাঙ্গনে ‘গজারিয়া কেন্দ্রীয় সুধীজন পাঠাগার’ উদ্বোধন করা হয়। গতকাল শনিবার অনুষ্ঠানে প্রকৌশলী মামুনুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন, বিশেষ অতিথি গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী ও উপজেলার সাবেক চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ উম্মুক্ত বিদ্যালয়ের সাবেক পরিচালক মো. হাফিজ আহমদ। আরো উপস্থিত ছিলেন কলিম উল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. মমজাত উদ্দিন মোর্তুজা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যোগ উপযোগি শিক্ষার জন্য পাঠাগারের বিকল্প কিছু নেই। শিক্ষার্থীরা পাঠ্যপুস্তকের বাইরে অজানা কিছু জানতে হলে পাঠাগারে সংরক্ষিত বই পড়তে হবে। এতে জ্ঞানের প্রসারতা বাড়বে।
এছাড়া জ্ঞান পিপাসু লোকজন এখান হতে জ্ঞান অর্জন করতে পারবে। অনুষ্ঠানে সভাপতি বলেন, জ্ঞানের পরিধি বৃদ্ধির জন্য এ পাঠাগার। এটা ভবিষ্যতে স্মরণীয় হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ