Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ৭:০০ পিএম

চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর সীমান্তে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দর্শনা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুদেশের সীমান্তরক্ষীদের মধ্যে এ বৈঠক চলে। এতে বিজিবির পক্ষে উপস্থিত থেকে নেতৃত্ব দেন, কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল মহিউদ্দীন মোঃ জাবেদ এবং বিএসএফের পক্ষে নেতৃত্বে ছিলেন, ভারতের কৃষ্ণনগর সেক্টর কমান্ডার শ্রী অমরেশ কুমার অরিয়ার।

বিজিবির প্রতিনিধি দলে ছিলেন, কুষ্টিয়া সেক্টরের জিএসও টু (স্টাফ অফিসার) মেজর সোহেল, চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল শাহ্ মোহাম্মদ ইশতিয়াক, ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে.কর্ণেল শাহিন আজাদ, ৪৯ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল শাহেদ মিনহাজ, ৫৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর তারেক মোহাম্মদ তাসলিম, ৪৭ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর রাকিবুল ইসলাম, চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ ইমরান আলী শেখ ও ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম।

বিএসএফের প্রতিনিধি দলে ছিলেন, কৃষ্ণনগর সেক্টরের স্টাফ অফিসার কমানড্যান্ট শ্রী সন্দীপ কুমার, ৮২ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার কমান্ড্যান্ট শ্রী সঞ্জয় প্রসাদ সিং, বিএসএফ ১০৭ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী সুনিল কুমার, ৬৮ বিএসএফ ব্যাটালিয়ন কম্যানড্যান্ট শ্রী যগেন্দার আগারওয়াল, ৮ বিএসএফ ব্যাটালিয়নের সেকেন্ড ইন কমান্ড্যান্ট শ্রী এইচ.এস. লংয়ান, ৫৪ বিএসএফ ভারপ্রাপ্ত কমান্ডার শ্রী জে.আর. খুজুর, সেক্টরের ডেপুটি কমান্ড্যান্ট (স্টাফ অফিসার) শ্রী মদন লাল অরিয়া, এ্যাসিসটেন্ট কমান্ড্যান্ট শ্রী মানদিপ পিলানিয়া ও কোম্পানী কমান্ডার শ্রী বিক্রম সিং শেখায়াত।

বিজিবির কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল মহিউদ্দীন মোঃ জাবেদ বলেন, বৈঠকে দু’দেশের সীমান্তের চলমান নানা সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে বিএসএফ কর্তৃক সীমান্তে বাংলাদেশীদের ওপর গুলি না চালানো, পুশইন, মাদক চোরাচালান বন্ধ, নারী ও শিশু পাচার রোধ ইত্যাদি বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ