Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাঙ্গায় চার গ্রামের মানুষের মধ্যে সংঘর্ষ, ২৫ বাড়িতে হামলা-ভাঙচুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৭:০৭ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় বিবদমান দুই পক্ষের নেতৃত্বে চার গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের জেরে আরও ২৫টি বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত মানিকদহ ইউনিয়নের খাকান্দা, নাজিরপুর, পুখরিয়া ও ব্রাহ্মকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। পরে ভাঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মানিকদহ ইউপির সাবেক ইউপি সদস্য পুখড়িয়া গ্রামের করিম মাতুব্বর (৭৬) ও ব্রাহ্মনকান্দা গ্রামের ইয়াকুব আলী মিয়া (৬২) একটি পক্ষের নেতৃত্ব দেন। অপর পক্ষের নেতৃত্ব দেন পুখরিয়ার তুহিন খা (৩৫) ও খাকান্দা গ্রামের কালাম মোল্লা (৭০)। তবে দুদিনের ঘটনায় শুক্রবার বিকেল ৪টা পর্যন্ত কোনো পক্ষই মামলা দায়ের করেননি। খাকান্দা গ্রামের বাসিন্দা পনি আক্তার জানান, সকাল ৭টা থেকে হামলা-ভাঙচুর ও লুটপাট শুরু হয়। খাকান্দা ও নাজিরপুর গ্রামের শাহজাহান সর্দার, মজিবর তালুকদার, হায়দার তালুকদার, রোকন তালুকদার, রবি মৃধা, মিলন সর্দার ও ব্রাহ্মনকান্দা গ্রামের হায়দার মোল্লা ও সরো শেখসহ অন্তত ২৫টি বাড়িতে এই তাণ্ডব চালানো হয়।

সাত নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মিলন সর্দার অভিযোগ করে বলেন, বৃহস্পতিবারের সংঘর্ষের পর পুলিশ আমাদের আশ্বাস দিয়েছিল, আর সমস্যা হবে না। কিন্তু শুক্রবার সকাল থেকে তাণ্ডব শুরু হয়। তিনি বলেন, যেভাবে হামলা-ভাঙচুর ও লুটপাট করা হয়েছে, তাতে দুপুরে ভাত রান্না করার জন্য বাড়িতে এক মুঠ চাল নেই, রান্না চুলায় দেওয়ার মতো কোনো হাড়ি নেই। এদিকে, বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের সহস্রাধিক মানুষ দেশীয় অস্ত্র ঢাল, সড়কি, বল্লম, টেঁটা ও ইট নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষের সময় দুটি বাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এছাড়া ১৩টি বাড়ি ভাঙচুর করা হয়। এ সংঘর্ষে আহত হয়েছে ২৫ জন।

অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের চৌধুরী বলেন, সংঘর্ষের খবর শুনে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থতি নিয়ন্ত্রণ করতে রাবার বুলেট ও কাদানে গ্যাস ছোড়া হয়েছে। তিনি বলেন, এ সংঘর্ষের ঘটনার সাথে জড়িত বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। শ্রক্রবার বিকেল ৪টা পর্যন্ত কোনো পক্ষ থানায় কোনো অভিযোগ দেয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ