Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিনয় ছাড়তে বাধ্য হলেন ব্রুস উইলিস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৮:৪৫ পিএম

জার্মান বংশোদ্ভূত একজন মার্কিন অভিনেতা, প্রযোজক ও সংগীতশিল্পী ব্রুস উইলিস।। ৬৭ বছরে অভিনয়কে বিদায় বলে দিলেন তিনি। অ্যাফাসিয়া রোগে আক্রান্ত হওয়ার কারণেই অভিনয় জীবনকে গুড বাই বলেন দিলেন ব্রুস উইলিস। সম্প্রতি তার পরিবার নেটমাধ্যমে একটি বিবৃতি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

বিবৃতিতে জানানো হয়, ‘ব্রুস সম্প্রতি অ্যাফাসিয়া রোগের শিকার হয়েছেন। শরীরে নানা রকম জটিলতা দেখা যাওয়ায় কথা বলতে অসুবিধা হচ্ছে। ফলে তিনি অভিনয় পেশা ছাড়তে বাধ্য হচ্ছেন। আমাদের পরিবারের জন্য এ সময়টি অত্যন্ত কঠিন। আপনাদের সকলের ভালোবাসা প্রয়োজন। আমরা জানি, ব্রুসের জন্য তার অনুরাগীরা কতখানি গুরুত্বপূর্ণ এবং ব্রুস আপনাদের কতটা প্রিয়। তাই, সবাইকে এ সিদ্ধান্তের কথা জানানো হলো।’

জানা গেছে, অ্যাফাসিয়া রোগে আক্রান্ত ব্যক্তির কথা বলতে সমস্যা দেখা দেয়। শরীরে আরও নানা জটিলতা থাকে। পাশাপাশি শব্দ উচ্চারণ, স্পষ্ট করে সংলাপ বলা কোনওটি তিনি বর্তমানে করতে পারবেন না। আর সেই কথা ভেবেই অভিনয় থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া।

ব্রুসের অভিনয় জীবন শুরু হয় মুনলাইটিং (১৯৮৫-১৯৮৯) টেলিভিশন সিরিজে ডেভিড এডিসন চরিত্রে অভিনয়ের মাধ্যমে। তখন থেকেই তিনি টেলিভিশন ও চলচ্চিত্রে একই সঙ্গে কাজ করা শুরু করেন। তিনি মূলত রম্য, নাট্য ও অ্যাকশনধর্মী চরিত্রগুলোতে অভিনয় করেন। ‘ডাই হার্ড’ চলচ্চিত্র সিরিজে জন ম্যাকক্লেন চরিত্রে অভিনয় করে প্রচুর জনপ্রিয়তা পান ব্রুস। এছাড়া আরও অনেক চলচ্চিত্রে অভিনয় করেছেন ব্রুস, যেগুলো ব্যবসায়িকভাবে সফল হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ