Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদের ৩২ তম সম্মেলন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৭:৩৫ পিএম

 

="সেশনজট, টেন্ডারবাজিতে শিক্ষাজীবন না হোক ক্ষয়।

নিশ্চিত হোক এবার পূর্ণ আবাসিক বিশ্ববিদ্যালয়।।"
এই স্লোগানকে ধারণ করে আজ বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের ৩২ তম সম্মেলন উদ্বোধন করা হয়। সকাল ১০:৩০ এ বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ৮০ দশকের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা অশোক সাহা।

তিনি বলেন, করোনা মহামারীর প্রকোপ পেরিয়ে ছাত্র ইউনিয়ন নব উদ্যমে শিক্ষার্থীদের অধিকার আদায়ের জন্য ঝাঁপিয়ে পড়বে। জাতীয় সংগীত ও সংগঠন সংগীত দিয়ে অনুষ্ঠান শুরু হওয়ার পর একটি সুসজ্জিত র‍্যালী ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

ছাত্র ইউনিয়ন, চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুরের সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৌরভ ধরের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদ্বোধক অশোক সাহা, বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোশরেকা অদিতি হক, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা দীপক শীল, চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি এবং কেন্দ্রীয় সংসদের সদস্য এ্যানি সেন, রাঙামাটি জেলা সংসদের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সংসদের সদস্য প্রান্ত রনি এবং ৩২ তম সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক ও চবি সংসদের সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক।

আলোচনা সভায় বক্তারা বলেন, মৌলবাদ ও দখলদারিত্ব বিরোধী লড়াইয়ে ছাত্র ইউনিয়নের গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। আগামীদিনে একটি জ্ঞানভিত্তিক, বিজ্ঞানমুখী শিক্ষাব্যবস্থা অর্জনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতে ছাত্র সংসদ নির্বাচন একটি পূর্বশর্ত।

তাঁরা আরও বলেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল অস্ত্র মজুদ ও টেন্ডারের টাকা ভাগাভাগির জায়গা হতে পারেনা।


উল্লেখ্য আগামীকাল সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনের মাধ্যমে ছাত্র ইউনিয়ন চবি সংসদের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ