Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মসজিদ-মাদরাসার মাধ্যমে আল্লাহর রাহমত নাজিল হয়- মহা পরিচালক বায়তুশ শরফ কমপ্লেক্সের কক্সবাজার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৬:৪১ পিএম | আপডেট : ১০:০৪ পিএম, ৩১ মার্চ, ২০২২

পেকুয়ার মগনামা ইউনিয়নের টেকপাড়ায় নতুন মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক আলহাজ্ব সিরাজুল ইসলাম বলেন,

মসজিদ আল্লাহর ঘর। মসজিদ-মাদরাসার মাধ্যমে এলাকায় আল্লাহর রাহমত নাজিল হয়।
নিজের জন্মস্থানে তাঁর মায়ের নামে
একটি মসজিদ স্থাপন করতে পেরে তিনি আনন্দিত। এজন্য তিনি আল্লাহর শুকরিয়া আদায়
করেন।
বৃহষ্পতিরবার দুপুরে এড. মমতাজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় এমএম সিরাজুল ইসলাম বলেন, মা-বাবার দোয়ায় তিনি আজ বায়তুশ শরফ এর মত একটি ধর্মীয় ও মানব সেবা প্রতিষ্ঠানের সাথে কাজ করার সুযোগ পেয়েছেন।
তাঁর মা নুর নাহার বেগম একজন মহীয়সী নারী ছিলেন। পিতা মাওলানা ৃরহুম ফজলুল হক একজন হক্কানী আলেমে দ্বীন ছিলেন।
তিনি বলেন, আল্লাহর মেহেরবানীতে তাঁর মা-বাবার নামে কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় আরো অনেক মসজিদ-মাদরাসা, হেফজখানা ও এতিমখানা প্রতিষ্ঠিত হয়েছে। এখন এই মসজিদ ধরে রাখার দায়িত্ব এলাকাবাসীর।

১৯৯১ সালে মরহু পীর সাহেব আল্লামা আব্দুল জব্বার রঃ তাঁকে বায়তুশ শরফ এর দায়িত্ব হাতে তুলে দিয়েছিলেন। সেই থেকে তিনি আমানতদারীর সাথে এই দায়িত্ব পালন করে যাচ্ছেন।
বায়তুশ শরফ আজ দেশের বৃহৎ মানব সেবা প্রতিষ্ঠান। অসংখ্য মসজিদ, স্কুল-মাদরাসা,এতিমখানা, হহেফজখানা, হাসপাতাল ও কারীগরি প্রতিষ্ঠান বায়তুশ শরফ এর মাধ্যমে পরিচালিত হচ্ছে।

সাবেক চেয়ারম্যান ওয়াসিম চৌধুরী বলেন, উন্নয়ন কাজ করতে চেয়ারে না বা ক্ষমতায় থাকার দরকার পড়েনা। তিনি এই মসজিদের সার্বিক উন্নয়নে সহযোগিতা ও পাশে থাকার আশ্বাস দেন।
সাংবাদিক শামসুল হক শারেক বলেন, মসজিদ শুধু মাত্র আল্লাহর এবাদতের জন্য। এই মসজিদ এলাকা আলোকিত করবে। এলাকাবাসীকে এই মসজিদের রক্ষণাবেক্ষণ করতে হবে।
আরো বক্তব্য রাখেন মাওলানা ক্বারী নুরুস সোলতান ও এলাকার প্রবীণ মুরুব্বি এড. মমতাজুল ইসলাম।
পেকুয়ার মগনামা ইউনিয়নের কালার পাড়ায় নিজের জন্মস্থানে জনাব সিরাজুল ইসলাম তাঁর মাতা নুর নাহার বেগমের নামে একটি মসজিদ প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় জমি ওয়াক্ফ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ