Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৬:০৫ পিএম

মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো’ এই স্লোগানে নোয়াখালীর হাতিয়ায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপন করা হয়েছে। সংরক্ষণ সপ্তাহ চলবে ৩১ মার্চ থেকে আগামী ৬এপ্রিল পর্যন্ত।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে চরঈশ্বর বাংলাবাজারে আলোচনা সভা ও র‌্যালীর মাধ্যমে সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমের উদ্বোধন করা হয়।
প্রতি বছরের ন্যায় এবারও সরকার পহেলা নভেম্বর থেকে ৩০জুন পর্যন্ত নদীতে জাটকা ইলিশ শিকার বন্ধ ঘোষনা করেছে। এসময় জাটকা আহরণ, মজুদ, পরিবহন, বাজারজাতকরন, ক্রয়-বিক্রয় ও বিনিময় দন্ডনীয় অপরাধ ঘোষনা করা হয়। এ লক্ষ্যে জেলেদের সচেতন করতে সাপ্তহ ব্যাপী কর্মসূচী ঘোষনা করেছে মৎস্য অধিদপ্তর। সপ্তাহের প্রথম দিন বৃহস্পতিবার জেলেদের উপস্থিতিতে আলোচনাসভা ও র‌্যালীর আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. ইকবাল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যা, সহকারী কমিশনার (ভ‚মি) বায়েজীদ বিন আখন্দ’সহ প্রশাসনিক কর্মকর্তাগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ