Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তথ্য আইনটি জনগণের দৌড় গোড়ায় না পৌছালে জনগণ এর সুফল পাবেনা - প্রধান তথ্য কমিশনার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ২:৫০ পিএম

তথ্য অধিকার আইন সর্ম্পকে জনগণকে অবহিত করে তাদের ক্ষমতায়নে সংশ্লিষ্ট করতে হবে। যে কোন তথ্য জনগণকে দিতে বাধ্য সংশ্লিষ্ট কর্মকর্তা। তথ্য আইনটি জনগণের দৌড় গোড়ায় না পৌছালে জনগণ এর সুফল পাবেনা। জনগণকে রাষ্ঠ্রের ক্ষমতার অংশীদার হিসেবে তথ্য আইনটি করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১ টায় মৌলভীবাজার পৌর কমিউনিটি সেন্টারে জেলা প্রশাসন আয়োজিত তথ্য অধিকার আইন ২০০৯, অবহিত করন সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ উপরোক্ত কথা বলেন।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, তথ্য কমিশনের পরিচালক (প্রশাসন) জে. আর. শাহরিয়ার, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদের প্রধান নির্বাহী খুদেজা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা।
এছাড়া সভায় উপস্থিত ছিলেন, শিক্ষক, রাজনৈতিক দল, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ।
প্রধান তথ্য কমিশনার আরও বলেন, তথ্য পাওয়া জনগনের অধিকার তা থেকে কোন ভাবেই বঞ্চিত করা যাবেনা। সরকারের সকল উন্নয়নমূলক কাজসহ অন্যান্য তথ্য জনগণকে অবহিত করতে হবে, তবেই তথ্য অধিকার আইনের জনগণ সুফল পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ