Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ড : দগ্ধ ৮

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে লিলি কেমিক্যাল নামে একটি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাত ১০ টার দিকে উপজেলার গোলাকান্দাইল এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৮ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন।দগ্ধ শ্রমিকরা হলেন, বায়েজিদ, রোকন, খাদেমুল, সজিব, রিপন, মেহেদী, রাসেল ও আকালু। তাদেরকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা বার্ন এন্ড জাতীয় প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, কারখানাটিতে হঠাৎ করে আগুন ধরে যায়। শ্রমিক আগুন জ¦লতে দেখে বের হতে থাকেন। কারখানায় অতিরিক্ত দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়াতে থাকে। এসময় আগুনে ৮ শ্রমিক দগ্ধ হন। খবরপেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আধা ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, দুটি স্টেশনের ৩টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতি ও আগুনের সুত্রপাত তদন্তের পর বলা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ