Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আত্মহত্যাকারী কৃষকদের বাড়িতে কেন্দ্রীয় কৃষক দলের নেতৃবৃন্দ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৮:১২ পিএম

রাজশাহীর গোদাগাড়ীর নমঘুটু গ্রামে বিষপানে আত্মহননকারী দুই কৃষকের বাড়িতে যান বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটি এবং রাজশাহী জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। বুধবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে কৃষক দল কেন্দ্র্রীয় কমিটির সভাপতি হাসান জাফির তুহিন, সহ-সভাপতি মামুনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদা হাবিবা ও যুগ্ম যুগ্ম সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন ওই গ্রামে উপস্থিত হন।

ঘন্টাব্যাপী সদস্যরা গোদাগাড়ীর নিমঘুটু গ্রামে ছিলেন। এ সময়ে সেখানে হৃদয় বিদারক ঘটনার অবতারনা হয়। কৃষকদলের নেতৃবৃন্দদের দেখে অভিনাথের স্ত্রী রোজিনা হেমব্রম কান্নায় ভেঙ্গে পড়েন। এদিকে রবি মা নিজ বাড়িতে ছেলে শোকে মৃত্যুশয্যায় রয়েছেন।

সভাপতি হাসান জাফরী তুহিন বলেন, মিডিয়া মারফত তাঁরা এই ঘটনা সম্পর্কে জানতে পারেন। এরপর বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘটনাস্থলে আসার নির্দেশনা দেন। তাঁরই নির্দেশে তাঁরা এখানে এসেছেন। তিনি বলেন, এই কৃষকদ্বয় দীর্ঘ ১২দিন ধরে জমিতে পানি চাইলেও অপারেটর সাখাওয়াত হোসেন পানি না দিয়ে তাদের পানির পরিবর্তে বিষ খাওয়ার কথা বলেন। পানি না পেয়ে ক্ষোভে দু:খে এই দুই ভাই বিষপানে আত্মহত্যা করেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, সাখাওয়াত দেওপাড়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি হওয়ায় প্রভাব খাটিয়ে এই ঘটনা ঘটিয়েছে। তাঁরা এই সকল ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান নেতৃবৃন্দ। পরে মৃত উভয় পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতা করেন।

এসময় তাঁদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন, রায়হানুল আলম রায়হান, তোফায়েল হোসেন রাজু ও বিএনপি নেতা বিপ্লব প্রিন্সিপাল, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদদু হাসান পিন্টু, জেলা কৃষক দলের সদস্য সচিব নাজমুল হক, গোদাগাড়ী উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুস সালাম শাওয়াল, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক মুহিব্বুল হক রুবেল, মেরাজুল ইসলাম, জয়নাল আবেদীন, ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ