Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগতিতে আঃলীগের ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির মামলা

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১১:৪৩ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফেরার পথে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় উপজেলা যুবলীগ,ছাত্রলীগ সহ দলটির ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেন রামগতি উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান।

এর আগে গত (২৬ মার্চ) রামগতি পৌর আঃলীগের সভাপতি সাঈদ পারভেজ বাদী হয়ে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন ও পৌর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দিদারুল ইসলাম খন্দকার সহ বিএনপির ৫০ নেতার নাম উল্লেখ করে অচেনা আরো ১২০ জনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন

গত মঙ্গলবার (২৯ মার্চ) বিএনপি পক্ষ থেকে মাহবুবুর রহমান নামে এক নেতা বাদী হয়ে লক্ষ্মীপুর আদালতে পাল্টা আরেকটি মামলা দায়ের করেন।এতে রামগতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান স্বেচ্ছাসেবকলীগ নেতা রাহিদ হোসেন,উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন ভিপি হেলাল,যুগ্ন আহবায়ক শাহ মোহাম্মদ রাকিব,উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের ২৪ নেতাকর্মীকে আসামি করা হয়।

মামলায় উল্লেখ করেন যে, গত শনিবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষ্যে উপজেলা বিএনপির পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় বিএনপি প্রায় ১০-১২ জন নেতাকে আহত করা হয়।এতে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন ও দিদার খন্দকারকে বেধড়ক মারধর করা হয়। উপজেলা বিএনপির অফিসে ঠুকে চেয়ার-টেবিল ও কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়।

অপরদিকে আওয়ামীলীগ নেতাদের দাবী গত (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে বিএনপিসাধারণ সম্পাদক ডাক্তার মোঃ জামাল উদ্দীন ও পৌর ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি কাউন্সিলর দিদারুল ইসলাম খন্দকারের নেতৃত্বে আলেকজান্ডার বাজারে সরকার বিরোধী অশ্লীল ভাষায় নানা করুচিপূর্ণ স্লোগান দিয়ে মিছিল বের করা হয়। এসময় আওয়ামীলীগের নেতাকর্মীরা উস্কানীমূলক স্লোগান না দিয়ে শান্তিপূর্ণ স্লোগান দিতে অনুরোধ করলে বিএনপির নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে তাদের নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ মোহাম্মদ রাকিব,উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখি, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ তাদের অন্তত ১২ জন নেতাকর্মী আহত হন।এই ঘটনায় পৌর আঃলীগের সভাপতি সাঈদ পারভেজ বাদী হয়ে রামগতি থানায় মামলা দায়ের করেন।

ঐ মামলায় বিএনপি নেতা জামাল উদ্দীন ও দিদারুল ইসলাম খন্দকারকে গ্রেপ্তার দেখিয়ে জেলা আদালতে পাঠায় পুলিশ।

রামগতি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ দৈনিক ইনকিলাবকে বলেন,বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে লাঠি হাতে নিয়ে মিছিল বের করেন। এসময় তারা নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির জন্য উস্কানিমূলক সরকার বিরোধী স্লোগান দিলে আমাদের লোকজন শান্তিপূর্ণ স্লোগান দেওয়ার অনুরোধ করেন। কিন্তু তারা উল্টো লাঠিসোঁটা নিয়ে তাদের নেতা কর্মীদের উপর হামলা চালিয়ে ১২ জনকে আহত করেন।

এবিষয়ে লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা এবিএম আশ্রাফ উদ্দীন নিজান দৈনিক ইনকিলাবকে বলেন,আঃলীগ আমাদেরকে মহান স্বাধীনতা দিবসও পালন করতে দিচ্ছেনা। শহীদ মিনারে ফুল দিয়ে বিএনপির নেতাকর্মীরা আসার পথে ছাত্রলীগ-যুবলীগের লেকজন বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়। এবং উপজেলা কার্যালয়ে ঠুকে তারা অফিসের চেয়ার টেবিল ও মোটরসাইকেল ভাংচুর করেন। হামলা ও ভাংচুর করেও তারা আমাদের লোকজনের নামে মিথ্যা মামলা দিয়ে দুইজন নেতাকে জেল হাজতে প্রেরণ করেন।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন দৈনিক ইনকিলাবকে জানান,স্বাধীনতা দিবসের দিন আওয়ামী লীগ ও বিএনপি মধ্যে ঘটে যাওয়া ঘটনার জের ধরে দুটি মামলা দায়ের করা হয়েছে। আওয়ামীগ নেতা সাঈদ পারভেজ বাদী হয়ে থানায় মামলা করেন।অপরদিকে বিএনপি পক্ষ থেকে আদালতে একটি মামলা দায়ের হয়েছে মর্মে শুনতেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ