Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘পেটকাটা ষ’ নিয়ে আসছেন নুহাশ হুমায়ূন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১০:০৩ এএম | আপডেট : ১০:১৩ এএম, ৩০ মার্চ, ২০২২

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূন নির্মাণ করেন আগে থেকে। এবার তিনি ভৌতিক গল্পের কনটেন্ট নির্মাণ করলেন। ওটিটি প্ল্যাটফর্ম চরকির উদ্যোগে নুহাশের এই নির্মাণ। মঙ্গলবার সন্ধ্যার দিকে চরকি অফিসিয়াল ফেসবুক পেজে নতুন একটি ঘোষণা দিয়েছে। চরকিতে বাংলা ক্লাসিক ভৌতিক ঘরানার অ্যান্থলজি সিরিজ ‘পেটকাটা ষ’ আসতে চলেছে। সিরিজটি পরিচালনা করেছেন নুহাশ হুমায়ূন।

সিরিজের নাম ‘পেটকাটা ষ’ রাখার কারণ জানিয়ে নুহাশ বলেন, ‘মূর্ধন্য ষ-কে আমরা সবাই ছোটবেলা থেকে পেটকাটা ষ বলি। কেউ বাংলা ভাষা শিখলেই এই অক্ষরটাকে পেটকাটা ষ বলে ও চেনে। কিন্তু কেন? কোনো বাংলা বই বা কোথাও কিন্তু পেটকাটা ষ লেখা নেই। একটা অদ্ভুত নাম। এই ভূতের গল্পগুলোও একই রকম। কোথাও লেখা নেই। পুরাটা লোককথা। কিন্তু মুখে মুখে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে গেছে। সো ফাইনালি, পেটকাটা ষ-কে পেটকাটা ষ বলতে চাই; লিখতে চাই। আর ভূতের গল্পগুলোকে আমার মতো করে আধুনিকভাবে একত্রিত করতে চাই।’

নুহাশ আরও বলেন, ‘কিছু বাংলা ভূতের গল্প আছে আমাদের সবার শোনা, মাছ রাঁধলে পেত্নী আসে, মিষ্টির দোকানে রাতে জ্বীন আসে, নিশির ডাক শুনতে নেই, খোলা চুলে সন্ধ্যায় বের হতে নেই। এইসব ক্লাসিক বাংলা ভূতের গল্প কিন্তু আমাদের ঐতিহ্য। এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের অলিখিত গল্প। এই গল্পগুলোকে এক স্ক্রিন আনার সময় এসেছে। এই গল্পগুলো উপলব্ধি করার সময় এসেছে।’

জানা গেছে, ৪টি পর্ব নিয়ে নির্মিত হবে সিরিজটি। পর্বগুলোর নাম বিল্ডিংয়ে মেয়ে নিষেধ, মিষ্টি কিছু, লোকে বলে ও নিশির ডাক। এপ্রিল মাসের প্রত্যেক বৃহস্পতিবার অর্থাৎ ৭, ১৪, ২১ ও ২৮ এপ্রিল রাত ৭.৫৯ মিনিটে পর্বগুলো মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ