Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু ১, শনাক্ত ৬৯

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

করোনাভাইরাস কার্যত নিয়ন্ত্রণে এসে গেছে। গতকাল সারাদেশে ছিল গণটিকা কার্যক্রমন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় মৃত্যু অপরিবর্তিত রয়েছে। তবে কমেছে নতুন রোগীর সংখ্যা ও শনাক্তের হার।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৮ মার্চ সকাল ৮টা থেকে ২৯ মার্চ সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৯ জন। গত ২৮ মার্চ একজনের মৃত্যু এবং ৮১ জন শনাক্তের কথা জানিয়েছিল অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৫ শতাংশ; আগের দিন শূন্য দশমিক ৮৬ শতাংশ শনাক্তের কথা জানানো হয়েছিল।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৬৯ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৯ লাখ ৫১ হাজার ৩২ জন এবং মারা যাওয়া একজনকে নিয়ে মোট মারা গেলেন ২৯ হাাজর ১২০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭৪৭ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা থেকো সুস্থ হলেন ১৮ লাখ ৭৯ হাজার ৫৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৯ হাজার ২৮১টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ২১৩টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৮ লাখ ৬ হাজার ৫৬৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯১ লাখ ৬২ হাজার ৯০১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৬ লাখ ৪৩ হাজার ৬৬৩টি।

দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩২ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একজন পুরুষ এবং তার বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা এবং তার মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ