Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ৩২ বছর পর বিএনপির সম্মেলন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

দীর্ঘ ৩২ বছর পর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ঢাকার ধামরাইয়ে বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার উপজেলার শরীফবাগ মহিলা মাদরাসা মাঠ এ সম্মেলন হয়। জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ধামরাই উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ তমিজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখন বিএনপি স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, কথায় কথায় যিনি মানুষ মারতে অভ্যস্ত, মানুষকে গুম করে ফেলতে অভ্যস্ত, যিনি অন্যের সমালোচনা শুনতে অভ্যস্ত না। তাকে আর যাই বলা হোক গণতান্ত্রিক রাজত্বের একজন স্বাভাবিক মানুষ বলা যায় না। গণতন্ত্র মানেই তো বহু মত বহু পথ। গণতন্ত্র মানেই তো সমালোচনা থাকবে। অন্যের মত তিনি গ্রহণ করতে না পারুক কিন্তু মানুষের মত প্রকাশের স্বাধীনতা তো দিবে? এই গণতন্ত্র উদ্ধারের ক্ষেত্রে রাজপথের বিকল্প নাই। উদ্বোধক ছিলেন ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিন বাবু।

প্রধান বক্তা ছিলেন ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিভাগ নির্বাহী কমিটির সহ-সাংগঠিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজির আহম্মেদ টিটু। আরো বক্তব্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি ও সাভার পৌর আহবায়ক খন্দকার শাহ মাঈনুল ইসলাম বিল্টুসহ ধামরাই উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
বক্তব্য শেষে আলহাজ তমিজ উদ্দিনকে সভাপতি ও শামসুল ইসলামকে কে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ