Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

আইম্মা পরিষদের সম্মেলন
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা
মানিকগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় ওলামা মাশায়েক পরিষদ জেলা শাখার আয়োজনে গত সোমবার দুপুরে মানিকগঞ্জ শহরের বধুবরন কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ জেলা জাতীয় ওলামা মাশায়েক আইম্মা পরিষদ মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চরমোনাইয়ের পীর মুফতি রেজাউল করিম। এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েক পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি হেমায়েতুল্লাহ কাশেমী ও সাংগঠনিক সম্পাদক মুফতি কামাল উদ্দিন। সম্মেলনে জেলা ও উপজেলার ২ শতাধিক ওলামা মাশায়েকগণ উপস্থিত ছিলেন।

উঠান বৈঠক
কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)-এ কমলগঞ্জ উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে আলীনগর ইউনিয়নের কামুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। গত সোমবার সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা তথ্য কর্মকর্তা স্বর্ণালী সিনহার সভাপতিত্বে এ উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন নাহার পারভীন ও ইউপি সদস্য রইছ আলী। বৈঠকে উপস্থিত ৫০ জন নারীর উদ্দেশ্যে বক্তারা বাংলাদেশ সরকার প্রদত্ত নারীদের বিভিন্ন অধিকার, সুযোগে-সুবিধা, স্বাস্থ্য ও স্যানিটেশন সেবা, শিক্ষা সেবাসহ বিভিন্ন সেবা কিভাবে গ্রহন করা যায় তা অবহিত করা হয়।


বিজ্ঞানমেলা শুরু
জয়পুরহাট জেলা সংবাদাতা
জয়পুরহাটে ৩ দিন ব্যাপী বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় জয়পুরহাট ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি এন্ড মেটালার্জি, চত্বরে এ মেলার উদ্বোধন করেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা। ইনস্টিটিউট অব মাইনিং মিনারেলজি অ্যান্ড মেটালার্জি (আইএমএমএম) এবং বাংলাদেশ ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) যৌথভাবে এর আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, জয়পুরহাট ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি অ্যান্ড মেটালার্জির পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. প্রদীপ কুমার বিশ্বাস। এবার বিঞ্জানমেলায় ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬০ জনক্ষুদে বিজ্ঞানী অংশ নিয়েছে।


পাঁচ হাজার ইয়াবা উদ্ধার
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা
চট্টগ্রামের আনোয়ারায় ৫ হাজার ৭০০ পিস ইয়াবাসহ রুবেল বিশ্বাস (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। আনোয়ারা থানার ওসি এসএম দিদারুল ইসলাম সিকদারের নেতৃত্বে গত সোমবার সকালে উপজেলার বারখাইন ইউনিয়নের পিএবি সড়কের তৈলারদ্বীপ সরকার হাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় মো: আরমান হোসেন (২৬) নামের অপর একজন পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে আনোয়ারা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে গ্রেফতারকৃত রুবেলকে আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ