Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাফত শাসনব্যবস্থা ছাড়া স্বাধীনতার সুফল অর্জন অসম্ভব

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ৭:২২ পিএম

খেলাফত শাসনব্যবস্থায় সকল ধর্মের মানুষের মৌলিক অধিকার সুশাসন, বিচার ও আইনী বিষয়ে সকল নাগরিকের প্রতি সমান দৃষ্টিভঙ্গি ও মানবিক মর্যাদার নিশ্চয়তা রয়েছে। খেলাফত শাসনব্যবস্থা ছাড়া স্বাধীনতার সুফল অর্জন করা অসম্ভব।
সম্প্রতি বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখা আয়োজিত পোলের ঘাট মাদরাসায় দিনব্যাপী সাংগঠনিক কর্মশালায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। খেলাফত ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা সভাপতি হাফেজ আবু হুরায়রার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে দলের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক মোফাচ্ছির হোসাইন, মুফতী মুখতার হোসাইন, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি জাকির হোসাইন, শাহীনুর আলম আকন্দ। নেতৃবৃন্দ আরো বলেন, মুক্তিযুদ্ধে পাকিস্তানি জালেম বাহিনী থেকে মুক্ত হলেও দেশবাসী আজো জুলুম নির্যাতন, শোষণ, দুর্নীর্তি, হত্যা ও ধর্ষণ থেকে মুক্ত হয়নি। চাল ডাল, তেল গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনগণ দিশেহারা। খেলাফত পদ্ধতির শাসন কায়েম করে বাংলাদেশে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ