Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবিতে গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ৭:০৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) 'বাংলাদেশের মুক্তিযুদ্ধ: শিল্প, সাহিত্য ও সংস্কৃতি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টায় ড. মুহম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনের ১৫০ নম্বর কক্ষে এ মোড়ক উন্মোচন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ও বাংলা গবেষণা সংসদ প্রকাশিত এই গ্রন্থে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে বাংলাদেশ ও ভারতের গবেষকদের ১৫টি প্রবন্ধ স্থান পেয়েছে। বাংলা বিভাগের ৬ জন শিক্ষকের সমন্বয়ে একটি পরিষদ গ্রন্থটি সম্পাদনা করেছে। এই পরিষদের আহবায়ক ছিলেন প্রফেসর শহীদ ইকবাল।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর আবদুল খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কবি প্রফেসর চৌধুরী জুলফিকার মতিন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ