Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট জেলা বিএনপির কাউন্সিলে ভোট গ্রহন সম্পন্ন, চলছে গণনা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ৫:০১ পিএম

সিলেট জেলা বিএনপির বহুল প্রত্যাশিত কাউন্সিলের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার (২৯ মার্চ) বিকাল ৪টায় শেষ হয় ভোট গ্রহণ। কাউন্সিলে কাউন্সিলর বা ভোটাররা গোপন ব্যালটের মাধ্যমে শীর্ষ ৩ নেতাকে ভোট দিয়েছেন। ভোটগ্রহণ শেষে চলছে গণনা। এর আগে আজ দুপুর দেড়টা থেকে সিলেট রেজিস্ট্রি মাঠে এ কাউন্সিল শুরু হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ১৮১৮ জন কাউন্সিলর বা ভোটারের মাঝে ভোট দিয়েছেন ১৫৬০জন। এর আগে সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় জেলা বিএনপির সম্মেলন। সাড়ে ১১টায় সম্মেলনের উদ্বোধন করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন আব্দুল কাইয়ূম জালালী পংকী। জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলনের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমঙ্গীর। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মুক্তাদির, তাহসিনা রুশদীর লুনা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সদস্য আরিফুল হক চৌধুরী, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা ও আবুল কাহের চৌধুরী শামীম।

প্রসঙ্গত, সিলেট জেলা বিএনপির কাউন্সিলে ৩ পদে লড়েছেন ৯ জন। সভাপতি পদে আব্দুল কাইয়ুম চৌধুরী ও আবুল কাহের চৌধুরী (শামীম), সাধারণ সম্পাদক পদে আ. ফ. ম কামাল, আলী আহমদ, অ্যাডভোকেট ইমরান আহমদ চৌধুরী ও মো. আব্দুল মান্নান এবং সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব, লোকমান আহমদ ও মো. শামিম আহমদ। এবারের কাউন্সিলে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করেছিলেন। তবে কেন্দ্রের একরকম চাপে গত মঙ্গলবার সংবাদ সম্মেলন করে প্রার্থিতা প্রত্যাহার করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ