Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

একজনের মৃত্যু, শনাক্ত ৮১

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১১৯ জনে। এর আগে টানা চারদিন করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। এছাড়া একই সময়ে নতুন করে আরও ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা হলো ১৯ লাখ ৫১ হাজার ৩৬৩ জনে। একই দিনে শনাক্তের হার শূন্য দশমিক ৮৬ শতাংশ। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৯৯৩ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৭৮ হাজার ৭৯৭ জনে। একই সময়ে ৮৭৯টি পরীক্ষাগারে ৯ হাজার ৫৩৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ৯ হাজার ৩৯৭টি নমুনা। ফলে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৭ লাখ ৯৭ হাজার ৩৫১টি।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনারোগী শনাক্ত হয়। আর দেশে করোনায় প্রথম একজনের মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ