Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার ১২ বছরের কারাদণ্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০১ এএম

যমুনা ব্যাংক রায়পুর শাখায় অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংকের বরখাস্তকৃত অফিসার নাছির উদ্দিন মাহমুদকে পৃথক দুটি ধারায় ১২ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে দুটি ধারায় ৭০ হাজার টাকা অর্থদণ্ড করে আদালত। দণ্ডপ্রাপ্ত নাছির উদ্দিন মাহমুদ লক্ষীপুর জেলার সদর উপজেলায় দত্তপাড়া গ্রামের আবদুল মান্নানের ছেলে। গতকাল সোমবার দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এএনএম মোর্শেদ খান এ দণ্ডাদেশ দেয়। দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম বলেন, আসামি নাসির উদ্দিন মাহমুদ যমুনা ব্যাংক রায়পুর শাখায় এক্সিকিউটিভ অফিসার হিসেবে কর্মরত থাকাকালীন ব্যাংকের সাসপেন্স একাউন্ট থেকে ২১ লাখ ৮ হাজার আটশত টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাত করে। এ ঘটনায় ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপক শাহনেওয়াজ আসামির বিরুদ্ধে রায়পুর থানায় মামলা দায়ের করেন।

মামলাটি দুদকের সিডিউল ভুক্ত অপরাধ হওয়ায় দুদকের সহকারী পরিচালক খলিলুর রহমান সিকদার মামলাটির তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। রায় দেওয়ার সময় আসামি আদালতে হাজির ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ