Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় সচিব পেটানো ইউপি চেয়ারম্যান গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০১ এএম

খুলনার কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের ইউপি সচিব ইকবাল হোসেনকে গত ২১ মার্চ সন্ধ্যায় বেধড়ক পেটানোর ঘটনায় কয়রা ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হোসেন। রাতে অফিস করতে অস্বীকৃতি জানানোয় ইউপি সচিব ইকবাল হোসেনকে এ মারপিট করেন ইউপি চেয়ারম্যান। আহতবস্থায় ইউপি সচিবকে প্রথমে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ইউপি সচিব ইকবাল হোসেন জানান, ইউপি চেয়ারম্যান প্রায় প্রতিদিনই বিকেলে অফিসে আসেন। আর গভীর রাত পর্যন্ত অফিস করেন। এতে করে সেবা প্রত্যাশীরা ভোগান্তির সম্মুখীন হন। গত ২১ মার্চ যথারীতি বিকেলে ইউপি কার্যালয়ে আসেন চেয়ারম্যান। এদিকে বিকেল ৫টা বেজে যাওয়ায় সচিব অফিস ত্যাগ করেন। চেয়ারম্যান তাকে অফিসে আসতে বললে তিনি ৫টার পর অফিস করতে পারবেন না বলে জানালে চেয়ারম্যানের লোকজন তাকে বাড়ি থেকে তুলে নিয়ে ৪ ঘণ্টা আটকে রেখে বেদম মারপিট করে। সচিবকে মারপিটের খবর ছড়িয়ে পড়লে কয়রা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস ও থানার ওসি রবিউল হোসেন ঘটনাস্থলে পৌঁছান। চেয়ারম্যান কৌশলে ইউএনও’র মাধ্যমে সচিবের মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন। এ ঘটনায় এলাকায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয় ও ইউনিয়ন পরিষদের কর্মচারিরা আন্দোলনে নামেন।

কয়রা থানার ওসি রবিউল হোসেন জানান, সকালে মামলা দায়েরের পর দুপুরেই অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। এজাহারে হত্যা চেষ্টার অভিযোগ এনেছেন বাদী। ঘটনার রাতে কোনো প্রকার মুচলেকা নেয়ার বিষয়টি অস্বীকার করেন অভিযুক্ত চেয়ারম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ