Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বনাথ পল্লী থেকে অসহায় কৃষকের ৫টি গরু চুরি

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১০:১৭ পিএম

সিলেটের বিশ্বনাথ পল্লী এলাকা থেকে এক অসহায় কৃষকের ৫টি গরু চুরি হয়েছে। গতকাল রবিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার রামপাশা ইউনিয়নের আগন শাসন গ্রামের শাহিদ আলীর গোয়াল ঘরের দরজা ভেঙ্গে সঙ্ঘবদ্ধ চুরেরা ৩টি গাভী ও ২টি বাচ্চা চুরি করে নিয়ে যায়। চুরির বিষয়টি গরুর মালিক মাহিদ আলী ছেলে আলী হোসেন বিশ্বনাথ থানায় মৌখিক ভাবে জানিয়েছেন বলে সাংবাদিকদের বলেছেন।


কৃষক শাহিদ আলীর ছেলে দিলোয়ার হোসেন জানান, গতকাল রাত ২ঘটিকা পর্যন্ত গরু তাদের অস্থায়ী গোয়াল ঘরে ছিল। তাদের ধারনা রাত অনুমান ৩টার দিকে চুরের গোয়াল ঘরের দরজা ভেঙ্গে গরু নিয়ে গেছে। এ ঘটনায় কৃষক পরিবারটি মানুষিক ভাবে ভেঙ্গে পড়েছেন। কারন তাদের এই ৫টি গরু একমাত্র সহায় সম্বল ছিল। এই গরু দিয়েই চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতেন। কিন্তু চোরেরা সেই গরু গুলো চুরি করে নিয়ে গেছে। তারা প্রশাসনের সহযোগীতা কামনা করেছে। তাদের দাবি, প্রশাসন চাইলে অভিযান পরিচালনার মাধ্যমে তাদের গরু গুলো হয়তো উদ্ধার হওয়া সম্ভব হতে পারে।

গত ২৫মার্চ শুক্রবার দিবাগত রাতে বিশ্বনাথ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের স্টোররোম থেকে ১লাখ ৩০হাজার টাকা মুল্যের তার চুরির ঘটনা ঘটেছে। পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুডি জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-(১৪)।

রবিবার রাতে রামপাশা, খাজাঞ্চি ও অলংকারি এ ৩টি ইউনিয়নে ডিউটিতে ছিলেন এসআই নাসিরসহ আরো ৩পুলিশ। এসআই নাছির জানান, তিনি রবিবার রাত ৫টা পর্যন্ত রামপাশা বাজারে ডিউটিতে ছিলেন। এদিকে চুরি হওয়া ৩টি গরু রামপাশা বাজার এলাকায় আটকের খবর পুলিশ সুত্রে জানাগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ