Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীর রাজপথে

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

রাজশাহী মহানগরীর তালাইমারি থেকে কল্পনা সিনেমা হলের মোড় পর্যন্ত ফোরলেন সড়কে দৃষ্টিনন্দন রাজকীয় ঝাড়বাতির আলোতে আলোকিত করা হয়েছে। গত রোববার রাত ৯টায় তালাইমারি শহীদ মিনার এলাকায় ফিতা কেটে ও সুইচ চেপে এই আলোকায়নের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর অনন্য রূপ পায় রাতের রাজশাহী। সড়কে রাজকীয় আলোতে মুগ্ধ রাজশাহীবাসী। দেশের মধ্যে শুধুমাত্র রাজশাহীতে এই অত্যাধুনিক সড়কবাতি লাগানো হয়েছে। রাজশাহী পরিণত হয়েছে দেশসেরা আলোর নগরীতে।

উদ্বোধনকালে রাসিক মেয়র বলেন, বাংলাদেশের মধ্যে শুধুমাত্র রাজশাহীতে এমন দৃষ্টিনন্দন সড়কবাতি লাগানো হয়েছে। এই আলোকায়নে রাস্তায় নাগরিকদের চলাচল সাচ্ছন্দ্যের হচ্ছে, অন্যদিকে নিরাপত্তা বাড়বে। পাশাপাশি নগরীর সৌন্দর্য্য বৃদ্ধি পাচ্ছে। আগামীতে আরো বড় সড়কগুলোতে এমন দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি লাগানো হবে। এভাবেই রাজশাহীকে আরো আধুনিক উন্নত, বাসযোগ্য ও সৌন্দর্য্যরে নগরী হিসেবে গড়ে তোলা হবে। ১২৭ কোটি ৪৯ লাখ রাজশাহী মহানগরীর কল্পনা সিনেমা হল হতে তালাইমারী পর্যন্ত সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ প্রকল্পের আওতায় কল্পনা সিনেমা হলের মোড় হতে তালাইমারি পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীত করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। সড়কটি প্রশস্তকরণের পর সম্প্রতি সড়কের আইল্যান্ডে বসানো হয় ১৩০টি আধুনিক সড়কবাতির দৃষ্টিনন্দন পোল। প্রতিটি পোলের মাথায় লাগানো হয়েছে ১৩টি আধুনিক লাইট। এছাড়া সড়ক সংলগ্ন বাঁধে স্থাপন করা হয়েছে ১৮০টি আধুনিক সুদৃশ্য গার্ডেন লাইটের পোল। প্রতিটি পোলে রয়েছে ৫টি অত্যাধুনিক লাইট। বিদ্যুৎ সাশ্রয়ী বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে জ্বলবে ও নিভবে। কল্পনা সিনেমা হল হতে তালাইমারী পর্যন্ত সড়ক আলোকায়নে ব্যয় হয়েছে ৩ কোটি ৫৬ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ