Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হরিণের গোশত জব্দ

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

পূর্ব সুন্দরবনের দুবলার চরের নীলবাড়িয়া থেকে ৮ কেজি হরিণের গোশতসহ একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করেছে বনরক্ষীরা। গতকাল সোমবার সকাল ৯ টার দিকে শরণখোলা স্মার্ট পেট্রলিং দল-২ এর সদস্যরা ট্রলারসহ ওই গোশত জব্দ করেন। তবে, শিকারি চক্রের কাউকে আটক করতে পারেননি তারা। স্মার্ট পেট্রলিং দল-২ এর টিম লিডার ও শরণখোলা স্টেশন কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, তার নেতৃত্বে স্মার্ট দলের সদস্যরা দুবলা এলাকায় নিয়মিত টহল দিচ্ছিলেন। এসময় নীলবাড়িয়া খালে একটি ট্রলার দেখে তাদের সন্দেহ হয়। তারা সন্দেহভাজন ট্রলারের দিকে রওনা দিলে শিকারিরা দূর থেকে বনরক্ষীদের দেখে ট্রলার ফেলে বনে পালিয়ে যায়। পরে ওই ট্রলার তল্লাশি করে ৮ কেজি হরিণের গোশত উদ্ধার করা হয়। এছাড়া, শিকারিদের ট্রলারে দু’শতাধিক মাছ ধরা বড়সি এবং তাদের ব্যবহৃত বিভিন্ন মালামাল পাওয়া যায়। পরে মালামালসহ জব্দকৃত ট্রলার ও গোশত দুবলা জেলেপল্লী টহল ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে।
দুবলা জেলেপল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, এ ঘটনায় একটি ইউডিআর মামলা করা হয়েছে এবং বন বিভাগরে উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে হরিণের গোশত দুবলা অফিস সংলগ্ন মাটি চাপা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ