Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার গণতন্ত্রকে গলা টিপে হত্যা করছে : হরতাল সমাবেশে সিলেট বামজোটের নেতারা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ৭:৪৬ পিএম

চাল-ডাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে সিলেটে। আজ সোমবার সকাল ৬টা থেকেই নগরে প্রধান প্রধান সড়কে অবস্থান নেন বাম জোটের কর্মী সমর্থকরা। এ সময় খন্ড খন্ড মিছিল নিয়ে নগরীর বিভিন্ন পয়েন্টে পিকেটিং করেন তারা।

পিকেটিংকালে সড়কে বের হওয়া যানবাহন আটকে দেন বাম নেতাকর্মীরা। বেলা ১২টা পর্যন্ত নগরীর কোর্ট পয়েন্টসহ বিভিন্ন পয়েন্টে বাম নেতাকর্মীদের অবস্থান ছিল। এদিকে সকাল ১১ টায় নগরীর কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয় হরতালের সমর্থনে সমাবেশ। বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলার সাধারণ সম্পাদক খায়রুল হাছানের সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, সিপিবি সিলেট বিভাগের সমন্বয়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি সিলেট জেলার সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সভাপতি সিরাজ আহমদ, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার নেতা অ্যাডভোকেট হুমায়ুন রশিদ সোয়েব, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সিলেট জেলার সাধারণ সম্পাদক ডা. হরিধন দাস, যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকন, মহিলা ফোরামের জেলা সভাপতি মাসুমা খানম, বাংলাদেশ শ্রমিক কর্মচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারি, ছাত্র ফ্রন্ট নগরের সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক, ছাত্র ইউনিয়ন আহ্বায়ক মনীষা ওয়াহিদ প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, আমাদের এই হরতালে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে হরতাল সফল করেছেন। তাই আমরা সিলেটবাসীকে ধন্যবাদ জানাতে চাই।' তারা আরও বলেন, 'চাল-ডাল-পিঁয়াজ-সিলিন্ডার গ্যাসসহ অতি জরুরি খাদ্যদ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির যৌক্তিক কোনো কারণ নেই। আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের যা দাম বেড়েছে; দেশে তার তুলনায় অনেক বেশি দাম বাড়ানো হয়েছে। আর গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হচ্ছে পুরোপুরি খামখেয়ালিভাবে। এসব খাতের চুরি, দুর্নীতি, লুটপাট আর অব্যবস্থাপনার দায় চাপানো হচ্ছে ভোক্তাদের ওপর। আসলে সরকার ও অসৎ ব্যবসায়ীরা এক মহা সিন্ডিকেট গড়ে তুলেছে। কথিত উন্নয়নের কথা বলে নিজেদের চুরি, দুর্নীতি ও লুটপাটকে আড়াল করার চেষ্টা করছে। দেশের বিভিন্ন স্থানে হরতালে পুলিশি হামলার নিন্দা জানিয়ে বক্তারা বলেন, ''সরকার গণতন্ত্রকে গলা টিপে হত্যা করছে। হরতালের মতো একটি গণতান্ত্রিক কর্মসূচি সারাদেশে বাম জোটের নেতাকর্মীদের ওপর ন্যাক্কারজনকভাবে হামলা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ