Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোবিপ্রবিতে ফার্মেসি বিভাগের ১৬তম ব্যাচের নবীনবরণ ও ১১তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ৭:০৪ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বি.ফার্ম ১৬তম ব্যাচের নবীনবরণ ও ১১ তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ফার্মেসী বিভাগের শিক্ষকমন্ডলী, বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে আজ সোমবার (২৮ মার্চ ২০২২) বিভাগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা, শিক্ষার্থীদের বিদায়ী স্মারক প্রদান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে ফার্মেসি অত্যন্ত চাহিদাসম্পন্ন একটি বিভাগ, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রেও এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। নবীনদের উদ্দেশ্যে বলবো, বিশ্ববিদ্যালয়ের জ্ঞান একটি অফুরন্ত সমুদ্রের মতো। এই সমুদ্র থেকে সঠিকভাবে তোমাদের জ্ঞান আহরণ করতে হবে। একই সাথে ক্রীড়া, শিল্প-সংস্কৃতি বিভিন্ন ক্ষেত্রে নিজেকে মেলে ধরতে হবে।’ বক্তব্যে ফার্মেসী বিভাগের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভাগের শিক্ষকমন্ডলীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় বিদায়ী শিক্ষার্থীদের সৎ এবং নিষ্ঠাবান হওয়ার আহ্বান জানান মাননীয় উপাচার্য।

সভাপতির বক্তব্যে ফার্মেসী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ শফিকুল ইসলাম বিভাগের বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য উপাচার্যকে অনুরোধ করেন। তিনি গবেষণায় উৎসাহ প্রদানের জন্য নোবিপ্রবির গবেষকদের গবেষণায় অবদানের স্বীকৃতিসরুপ ভাইস চ্যান্সেলর পদক চালু করার জন্য উপাচার্য মহোদয়কে অনুরোধ করেন। তিনি নবীন শিক্ষার্থী ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন ও তাদের সাফল্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ