Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ইউপি চেয়ারম্যানকে হত্যা চেষ্টা, পিস্তলসহ যুবক আটক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ৬:৫৫ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ৮নং মুন্সিরহাট ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজ আলমকে হত্যা চেষ্টার সময় বিদেশি পিস্তলসহ শাখাওয়াত হোসেন রিয়াজ (২১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক রিয়াজ ওই ইউনিয়নের বিষবাগ গ্রামের জাফর আহমেদের পুত্র।

সোমবার (২৮ মার্চ) ভোরে ওই যুবককে স্থানীয়রা আটকের পর পুলিশকে খবর দিলে তাকে অস্ত্র সহ থানায় নিয়ে আসা হয়। চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রিয়াজের কাছ থেকে পাঁচ রাউন্ড গুলি ও একটি বিদেশি পিস্তল জব্দ করে। এ ঘটনায় হত্যা চেষ্টার অভিযোগে রিয়াজকে প্রধান আসামি ও অজ্ঞাতনামা আরও ৩-৪ জনের বিরুদ্ধে চেয়ারম্যান মাহফুজ আলম বাদী হয়ে থানায় মামলা করেছেন।

চেয়ারম্যান মাহফুজ আলম বলেন, রিয়াজ এলাকার চিহ্নিত সন্ত্রাসী। রবিবার দুপুরে সে মুন্সিরহাট বাজারে এক নারীকে লাঞ্ছিত করে। এসময় ওই নারী ইউপি কার্যালয়ে আমার কাছে নালিশ করে। আমি রিয়াজের বাবা জাফর আহমেদকে ডেকে এনে রিয়াজকে শাসানোর জন্য বলি। এতে সে ক্ষুব্ধ হয়ে দুপুর বেলায় ইউপি কার্যালয়ে এসে ভাঙচুর চালায়। ওই সময় আমি কার্যালয়ে ছিলাম না। খবর পেয়ে কার্যালয়ে ছুটে গেলে সে পালিয়ে যায়। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।

আজ (সোমবার) ভোর রিয়াজ ও অজ্ঞাতনামা ৩-৪ জন ব্যক্তি আমার বাড়ির ভেতরে ঢুকলে স্থানীয়রা তাকে আটক করে। এসময় সে পিস্তল বের করে আমাকে হত্যার চেষ্টা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অস্ত্রসহ রিয়াজকে আটক করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ