Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বামনায় স্বাধীনতা দিবসে অশ্লীল নৃত্যে যাত্রাপালা

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩২ এএম

মহান স্বাধীনতা দিবসের দিবাগত গভীর রাতে বরগুনার বামনা উপজেলার গোলাঘাটা গ্রামে অশ্লীল নৃত্য ও যাত্রাপালা আয়োজন করেছে স্থানীয় যুবসমাজ। এই যাত্রাপালায় উপস্থিত ছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলার শীর্ষ স্থানীয় জনপ্রতিনিধিরা। স্বাধীনতা দিবসের রাতে এমন অশ্লীল যাত্রাপালা আয়োজনে ক্ষোভ প্রকাশ করেছে সুশীল সমাজের নেতৃবৃন্দ।

জানাগেছে, গত শনিবার গভীর রাতে উপজেলার গোলাঘাটা পাকাপুলঘাটা এলাকায় স্থানীয় যুবসমাজের ব্যানারে ‘কাজল রেখা’ যাত্রাপালার আয়োজন করা হয়। অভিযোগ রয়েছে স্বাধীনতা দিবসের রাতে ওই যাত্রাপালায় অশ্লীল নৃত্য পরিবেশন করা হয়েছে। উপজেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক রতন মালাকর বলেন, স্বাধীনতা দিবসের রাতে এমন অশ্লীল যাত্রাপালা মোটেও কাম্য নয়। এতে যুবসমাজের নৈতিক অবক্ষয় ঘটবে। বামনা উপজেলা সম্মিলিত নাগরিক সমাজের আহবায়ক ওবায়দুল কবির আকন্দ দুলাল বলেন, এমন শুভ দিনে জাতি মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করবে। অথচ বামনা উপজেলার রামনা ইউনিয়নে এমন অশ্লীল যাত্রাপালা অশোভনীয়। আর এই যাত্রাপালা আয়োজনে যারা অনুমতি প্রদান করছেন এবং উপস্থিত ছিলেন তারা যুবসমাজ ধ্বংসের সাথে জড়িত।
বামনা সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বলেন, আমি আমন্ত্রন পেয়ে ওই যাত্রাপালায় গিয়েছিলাম। কিন্তু সেখানে অশ্লীলতা থাকায় আমি চলে আসছি। বামনা থানার পরিদর্শক আবদুল জলিল বলেন, আমি ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলাম। দর্শক ধরে রাখতে নাটকের ফাঁকে ফাঁকে নৃত্য হয়েছে। কিছুটা অশ্লীলতা থাকায় আমি নাটকটি পরে বন্ধ করে দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ