Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী নিউমার্কেটের সেই ফুটপাথ উচ্ছেদ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৪ এএম

ফুটপাত দখলকে কেন্দ্র করে রাজশাহী নগরীর নিউমার্কেটের সামনে রিয়াজুল ইসলাম নামের এক যুবক মারা যাওয়ার পরে শেষ পর্যন্ত উচ্ছেদ করা হলো ফুটপাতটি। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃপক্ষ বুলডোজার দিয়ে ফুটপাতে গড়ে তোলা অন্তত ২৫টি দোকান উচ্ছেদ করা হয়েছে। রাজশাহীর বোয়ালিয়া থানার ওসি বলেন, এই ফুটপাতকে কেন্দ্র করেই খুনের শিকার হন রিয়াজুল ইসলাম। এছাড়াও ফুটপাত ঘিরে চলতো নানা অপকর্ম। তাই রাসিককে আমরা ফুটপাতটি উচ্ছেদ করার অনুরোধ জানাই। এরই পরিপ্রেক্ষিতে রাসিক কর্তৃটপক্ষ ফুটপাতটি উচ্ছেদ করার সিদ্ধান্ত নেন।
এর আগে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন রাশেদুল হাসান রুপম। এর কিছুক্ষণ পরেই রাজশাহী মহানগর তাঁতী লীগের আহ্বায়ক আনিসুর রহমান আনারকে আটক করেছে পুলিশ। রোববার দুপুর সোয়া ১২টার দিকে তাকে আটক করা হয়। উল্লেখ্য, গত ২১ মার্চ রাত সাড়ে ৯টার দিকে নিউ মার্কেটের ফুটপাত দখলকে কেন্দ্র করে জুতা ব্যবসায়ী রিয়াজুল ইসলামকে কুপিয়ে খুন করা হয়। এসময় আহত করা হয় রিয়াজুলের ভাই রিংকুকে। এ ঘটনায় ৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়। খুনের পর রাজশাহীর নিউমার্কেটের সেই ফুটপাত গুড়িয়ে দিল রাজশাহী সিটি করপোরেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ