Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় বাম গণতান্ত্রিক জোটের মিছিলে ছাত্রলীগের হামলা

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৪ এএম

মাগুরায় নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোটের ঘোষিত হরতালের প্রচার মিছিলে হামলা করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। গত রোববার দুপুর ১২টার দিকে শহরের সৈয়দ আতর আলী সড়কে এ ঘটনা ঘটে। বাম জোটের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চাল-ডাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমানো ও গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবিতে ২৮ মার্চ দেশব্যাপী অর্ধদিবস হরতাল কর্মসূচি রয়েছে। এর সমর্থনে দলটির মাগুরার নেতারা প্রচার মিছিল বের করেন। বেলা সাড়ে ১১টায় শহরের কলেজ রোড থেকে মিছিল নিয়ে ঢাকা রোডের কাছাকাছি পৌঁছালে ছাত্রলীগের বাঁধার শিকার হন তারা। ওই সময় সাত আটজন ছাত্রলীগ পরিচয়ধারী যুবক তাদের মাইক ভাঙচুর করেন এবং মাইকের সেটবক্স ও মাইক্রোফোন নিয়ে চলে যান। হামলাকালে ব্যানার ও মাইক নিয়ে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়।
ওই সময় মিছিলে উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার সমন্বয়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা কাজী নজরুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির সদস্য প্রকৌশলী শম্পা বসু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মাগুরা জেলা শাখার সভাপতি বীরেন বিশ্বাস, সদস্য সামছুন নাহার জোছনা প্রমুখ। শম্পা বসু জানান, ‘হামলার পর পাশেই অবস্থিত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জানানো হয়। সেখান থেকে স্থানীয় সাংসদের (সাইফুজ্জামান শিখর) সহযোগিতায় মাইকের সেটবক্স ও মাইক্রোফোন ফেরত পাওয়া গেছে। জনগুরুত্বপূর্ণ ইস্যুতে শান্তিপূর্ণ এ কর্মসূচিতে হামলার নিন্দা ও জড়িত ব্যক্তিদের বিচারের দাবি করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ