Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া কাগজপত্র দাখিল করে ঋণ গ্রহণ

আসামিকে ৬ বছরের কারাদণ্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৭ এএম

ভুয়া কাগজপত্র দাখিল করে ঋণ গ্রহণ করায় এক ব্যবসায়ীকে পৃথক দুটি ধারায় ৬ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে চল্লিশ হাজার টাকা অর্থদণ্ড করে আদালত। দণ্ডপ্রাপ্ত আসামি মো. হানিফ ফেনী জেলার সদর উপজেলায় পাঁচগাছিয়া ইউনিয়নের বাথানিয়া গ্রামের সুজামিয়ার ছেলে। গতকাল রোববার দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এএনএম মোর্শেদ খান এ দণ্ডাদেশ দেয়। দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম বলেন, আসামি মো. হানিফ নিজেকে ফেনী জেলার ফেনী উপজেলা দিন পাঁচগাছিয়া ইউনিয়নের বাথানিয়া গ্রামের বাথানিয়া ডেইরি ফার্মের মালিক ও স্বত্বাধিকারী দাবি করে জাল, ভুয়া কাগজপত্র সৃজন করে। উক্ত কাগজপত্রকে খাঁটি হিসেবে ব্যবহার করে সোনালী ব্যাংক ফেনীতে দাখিল করে ৪ লাখ টাকা এসএমই ঋণ মঞ্জুর করে। এরপর ঋণের ৩ লাখ ৬০ হাজার টাকা হস্তান্তর পূর্বক উঠিয়ে আত্মসাৎ করে। কিন্তু দুদকের তদন্তে বাস্তবে বাথানিয়া ডেইরি ফার্মের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। ইহা একটি ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান ছিল। মামলাটি তদন্ত করে দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। বিচারক উপস্থিত আসামিকে দণ্ডাদেশ দিয়ে নোয়াখালী জেলা কারাগারে প্রেরণ করে।



 

Show all comments
  • ELMAY ASHAK JILANI ২৮ মার্চ, ২০২২, ১১:৪২ এএম says : 0
    For awareness about any credit of bank is not good, avoid the bank and others organization and persons credit loan, if you unable to solve your problem please beg to jakat Fetra money from rich man, but do not go to credit loan.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ