Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুড়িগ্রামে টিসিবির পণ্য যাচ্ছে সচ্ছলদের ঘরে

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৯:০৪ পিএম

টিসিবির মাল দিবাইছে হামরা দেখপার আসছি। মেম্বার আইডি কার্ড নিছে, মোবাইল নাম্বারও নিছে কিন্তু কার্ড দেয় নাই। হামরা নাকি টিসিবির মাল কিনবার পাবার নই। এভাবেই কথাগুলো বলছিলেন,কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মিল পাড়া এলাকার ভূমিহীন মোঃ নামদেল আলীর স্ত্রী মিনু বেগম (৩৫)।

তিনি বলেন, গরিব মানুষ হইলে যা হয়। মাল না দেয় নাই মাথার উপর আল্লাহ আছে তাঁই দেখবে। হামার নাহান মেলা মানুষ টিসিবির মাল পায় নাই। তাদের চললে হামারও চলবে।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী রোববার (২৭ মার্চ) সকাল ১০টায় কুড়িগ্রাম সদর উপজেলার পাচঁগাছী ইউনিয়ন পরিষদে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম শুরু হয়। তবে পণ্য নিতে এসে ক্ষোভ প্রকাশ করেছে অনেকে।

সরেজমিনে দেখা যায়, পাঁচগাছী ইউনিয়ন পরিষদ মাঠে টিসিবির পণ্যবাহী ট্রাক ঘিরে টিসিবি কার্ড ধারী উৎসুক জনতার ভিড়। এদের মধ্যে দুঃস্থ পরিবারের মুখ চোখে পরলেও স্বচ্ছল ব্যক্তিদের কোনঠাসায় পরে আছে অসচ্ছলদের অবস্থান। অনেক দুঃস্থ পরিবারের সদস্য কার্ড না পেয়ে জ্বল জ্বল চোখে দাঁড়িয়ে আছে ট্রাকের দিকে। টিসিবির পণ্য না পাওয়ায় অনেকে আক্ষেপ প্রকাশ করছেন।

এবিষয় জানতে চাইলে সদরের পাঁচগাছী ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মোঃ আব্দুল বাতেন সরকার বলেন, আমরা টিসিবির পণ্য দুঃস্থ পরিবারকেই দিচ্ছি। স্বচ্ছল পরিবার পাওয়ার কোন সুযোগ নাই।

এবিষয়ে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাশেদুল হাসান জানান, টিসিবির পণ্য দুঃস্থ ও অসচ্ছল পরিবারেই পাচ্ছে। যদি কোন দুঃস্থ পরিবার না পেয়ে থাকে আমাদের অভিযোগ দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ