Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আল্লাহর সন্তুষ্টি অর্জনে রাসূল (সা.)কে অনুসরণ করতে হবে’

মো. ওমর ফারুক, ফেনী থেকে | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৮ এএম

মহান আল্লাহর এবাদত হলো আমাদের উদ্দেশ্যে, রাসূল (সা:)-এর তরীকা হলো আমাদের আদর্শ। তাই সকল মুসলমানদেরকে রাসূল (সা:)-এর সুন্নাহ অনুযায়ী আমল করতে হবে। রাসূলের অনুকরণ, অনুসরনে জীবন-যাপন করা প্রত্যেক মুসলমানের কর্তব্য। তাহলে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে।
গতকাল বাদ মাগরিব ফেনীর সোনাগাজীর দারুল উলুম আল-হোসাইনিয়া ওলামাবাজার মাদরাসায় ইসলাহী ইজতেমা মাহফিলে অত্র মাদরাসার মোহতামিম, আল্লামা শাহ নূরুল ইসলাম আদীব এসব কথা বলেন।
আল্লামা আদীব আরো বলেন, মাহে রমজানের শেষের দিকে সবে কদরের রজনীর তালাশ করতে হবে। কারন সবে কদরের রজনী হাজার মাস থেকে উত্তম। লাইলাতুল কদরের রজনীতে প্রত্যেক মানুষের ইজ্জত, সম্মান ও মর্যাদা বৃদ্ধি পায় এবং তকদীর নির্ধারিত হয়। তাই বেশি বেশি করে সবে কদরের আমল করতে হবে। তিনি বলেন, ইসলাহী ইজতেমা মাহফিলে আসার একমাত্র উদ্দেশ্যে আমাদের হেদায়াত। এ জন্য হেদায়াত অর্জন করার জন্য কোরআনে আল্লাহ সূরা ফাতিহা নাযিল করেছেন। সূরা ফাতেহার মাধ্যমে আল্লাহ পাকের দরবারে হেদায়াতের দরখাস্তের আহ্বান জানান।
মাহফিলের আলোচনা শেষে তিনি আল্লাহর দ্বীন ও রাসূল (সা.)-এর দেখানো পথের শিক্ষা গ্রহণ করার জন্য এসব ইসলাহী ইজতেমার দ্বীনি মাহফিলগুলোতে সকলকে আসার জন্য বিনীতভাবে অনুরোধ করেন এবং দেশ, জাতী ও মুসলিম উম্মাহ শান্তি কামনায় দোয়া করেন। মাহফিলের সার্বিক পরিচালনায় ছিলেন হুজুরের সাহেবজাদা অত্র মাদরাসার মুহাদ্দিছ হাফেজ মাওলানা নূরুল্লাহ নূরী। প্রতি মাসের শেষ শুক্রবার অত্র মাদরাসায় এ ইসলাহী ইজতেমা মাহফিল অনুষ্ঠিত হয়।
দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হুজুরের হাজার হাজার ভক্তকুল, ওলামা, খোলাফা ও মুরিদানরা আত্মশুদ্ধির নিয়তে এখানে অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ