Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভূয়া কাগজপত্র দাখিল করে ঋণ গ্রহণ করায় ৬ বছরের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৬:৩৬ পিএম

 ভূয়া কাগজপত্র দাখিল করে ঋণ গ্রহণ করায় এক ব্যবসায়ীকে পৃথক দুটি ধারায় ৬ বছরের কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে দুটি ধারায় চল্লিশ হাজার টাকা অর্থ দন্ড করে আদালত।

দন্ডপ্রাপ্ত আসামির নাম মো.হানিফ সে ফেনী জেলার সদর উপজেলায় পাঁচগাছিয়া ইউনিয়নের বাথানিয়া গ্রামের সুজামিয়ার ছেলে।

রোববার দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এএনএম মোর্শেদ খান এ দন্ডাদেশ দেয়।
দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরও বলেন, আসামি মো.হানিফ নিজেকে ফেনী জেলার ফেনী উপজেলা দিন পাঁচগাছিয়া ইউনিয়নের বাথানিয়া গ্রামের বাথানিয়া ডেইরি ফার্মের মালিক ও স্বত্বাধিকারী দাবি করে জাল,ভুয়া কাগজপত্র সৃজন করে। উক্ত কাগজপত্র কে খাঁটি হিসেবে ব্যবহার করে সোনালী ব্যাংক ফেনীতে দাখিল করে ৪ লক্ষ টাকা এসএমই ঋণ মঞ্জুর করে। এরপর আসামি ঋণের ৩ লক্ষ ৬০ হাজার টাকা হস্তান্তর পূর্বক উঠিয়ে আত্মসাৎ করে। কিন্তু দুদকের তদন্তে বাস্তবে বাথানিয়া ডেইরি ফার্মের কোন অস্তিত্ব পাওয়া যায়নি। ইহা একটি ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান ছিল। মামলাটি তদন্ত করে দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। বিচারক উপস্থিত আসামিকে দন্ডাদেশ দিয়ে নোয়াখালী জেলা কারাগারে প্রেরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ