Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচনে হেরেও শিল্পী সমিতির সদস্য পদ পেলেন রিয়াজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৩:৪৭ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সবশেষ নির্বাচনে হেরে গেলেও কার্যকরী পরিষদের সদস্য পদ পেয়েছেন চিত্রনায়ক রিয়াজ। সমিতির নির্বাচিত সদস্য চিত্রনায়িকা রোজিনা তার পদ ছেড়ে দেওয়ায় সুযোগটি পেয়েছেন রিয়াজ। রোজিনার শিল্পী সমিতিতে স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। শনিবার (২৬ মার্চ) চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির মিটিংয়ে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে রিয়াজকে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কমিটির সহসাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।

সাইমন সাদিক বলেন, ‘মিটিংয়ে সভাপতিসহ কমিটির ১২ জন উপস্থিত ছিলাম আমরা। সর্বসম্মতিক্রমে রোজিনা আপার পদত্যাগপত্রটি গৃহীত হয়। মিটিংয়ে রিয়াজ ভাই উপস্থিত না থাকলেও তার অনুমতিক্রমে এটি আমরা করেছি। গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে কমিটি যে কাউকে ওই পদে আনতে পারেন। সে হিসেবে রিয়াজ ভাইকে নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি শিল্পী সমিতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছিলেন রোজিনা। পরবর্তী সময়ে এটি তুলে নেওয়ার ঘোষণা দিলেও সেটি আর করেননি এই অভিনেত্রী। ফলে শনিবারের (২৬ মার্চ) নতুন কমিটির মিটিংয়ে রিয়াজকে কার্যকরী পরিষদের সদস্য ঘোষণার আগে রোজিনার পদত্যাগপত্র গৃহীত হয়।

জানা গেছে, আগামী ৬ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের পরবর্তী মিটিংয়ে রিয়াজের শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারির নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করেন চিত্রনায়ক রিয়াজ ও ডিএ তায়েব। মিশা-জায়েদ প্যানেল থেকে জয়ী হন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলনায়ক ডিপজল। তায়েব নির্বাচন বর্জন করেন। আর রিয়াজ ১৫৬ ভোট পেয়ে পরাজিত হোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ